এ‌তিমদের সা‌থে কোরবানির ঈদ আনন্দ ভাগাভা‌গি কর‌লেন আজ‌মেরী ওসমান

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( নিজস্ব সংবাদদাতা ) : মাদ্রাসার এ‌তিম শিক্ষার্থীদের সা‌থে কোরবানির ঈদ আনন্দ ভাগাভা‌গি করে নিলেন প্রয়াত সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নাসিম ওসমান তনয় আজমেরী ওসমান। পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে ২১ আগষ্ট মঙ্গলবার রাতে জালকুড়ি এলাকাস্থ জামিয়া রাব্বানিয়া আরাবিয়া মাদ্রাসারএ‌তিম শিক্ষার্থীদের কে একটি কোরবানির গরু অনুদান দেন। এ সময় মাদ্রাসার কর্তৃপক্ষ ও এতিম শিক্ষার্থীরা তার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ ব্যাপারে মাদ্রাসার এতিম শিক্ষার্থী জানান, আমার বাবা ও মা নেই আমরা এতিম। আবার অনেকের বাবা ও মা তাদের সন্তাদের রেখে চলে গেছেন। আমাদের এই মাদ্রাসায় আল্লাহ তায়ালার শুকরিয়াতে লেখাপড়া খুবই ভালো ভাবে চলছে। আজ আমি অনেক খুশি কারন পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে আজ আমাদের  আজমেরী ওসমান ভাই আমাদের জন্য কোরবানির গরু অনুদান পাঠিয়েছেন। আমরা টাকার জন্য কুরবানি করতে পারি না, আর মাদ্রাসায় টাকার জন্য কখনো এমন ভালো খাবারে পাই না, যদি কোন ধনী লোক আমাদের টাকা দিয়ে সাহায্য করেন তখন আমরা ভালো করে খেতে পারি। আজমেরী ওসমান ভাই কে কৃতজ্ঞতা প্রকাশ করি, তিনি যেন সব সময় আমাদের মত এতিমদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেন।

উল্লেখ্য, পূর্বে মাদ্রাসার এ‌তিম শিক্ষার্থীদের লোডশেডিং থেকে একটু প্রশান্তির জন্য একটি অত্যাধুনিক জেনারেটর এর ব্যবস্থা করে দেন তনয় আজমেরী ওসমান । নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জের জালকুড়ি রাব্বানী নগর এলাকাস্থ জামিয়া রাব্বানিয়া আরাবিয়া মাদ্রাসায় ৫শত ৫০ জন শিক্ষার্থী রয়েছে। ২০০৫ সনে মাদ্রাসাটি প্রতিষ্ঠিত হয়ে জেলায় র্শীষস্থানে অবস্থান র্অজন করেছে। উল্লেখিত মাদ্রাসাটিতে মকতব থেকে দাওরা হাদিস সহ ইফতা শিক্ষা দেয়া হয়। প্রতি বছরেই এখান থেকে উচ্চ শিক্ষা শেষে তাঁরা মুফতি,মাওলানা ও হাফিজ হয়ে বিভিন্ন জেলায় কর্মরত আছেন।

এছাড়াও নারায়ণগঞ্জের বন্দরে গত পহেলা জুন শুক্রবার বাদ জুম্মা আজমেরী ওসমানের ব্যাক্তিগত উদ্যোগে বন্দর বাজার জামে মসজিদে ২টি এসি অনুদান করেছিলেন। গত ২৯ জুন বাদ জুম্মা নারায়ণগঞ্জ সদর থানাধীন গোগনগর বড় মসজিদের উন্নয়ন কাজের জন্য ১ লাখ টাকা মসজিদের ইমাম কামরুজ্জামান আলক্বাদরীর কাছে এ অনুদান প্রদান করা হয়েছে এবং গত ৩ জুলাই শুক্রবার বিকালে নগরীর নারায়ণগঞ্জে অক্টো অফিস সংলগ্ন মসজিদটির উন্নয়ন কাজের জন্য নগদ ২ লক্ষ টাকা প্রদান করেন প্রয়াত সংসদ সদস্য নাসিম ওসমানের ছেলে আজমেরী ওসমান। সমাজে অসহায় দরিদ্রের মাঝে বিভিন্ন সময় সহযোগিতার হাত বাড়িয়ে দেন তনয় আজমেরী ওসমান।

add-content

আরও খবর

পঠিত