বাংলাদেশ-ভারত পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ

নারায়ণগঞ্জ বার্তা ২৪ (ডেস্ক রিপোর্ট ) : পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্করের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেছেন। শনিবার (২০ জানুয়ারি) উগান্ডার রাজধানী কাম্পালায় তারা এ বৈঠক করেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, কাম্পালায় ১৯তম জোট নিরপেক্ষ আন্দোলন-ন্যাম শীর্ষ সম্মেলনে যোগ দেন উভয় দেশের পররাষ্ট্রমন্ত্রী। এ সময় সাইড লাইনে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্করের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন।

ড. এস জয়শঙ্কর পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ায় ড. হাছান মাহমুদকে অভিনন্দন জানান। উভয় নেতা পারস্পরিক স্বার্থের বিভিন্ন বিষয় ও দুদেশের মধ্যে বিদ্যমান চমৎকার দ্বিপক্ষীয় সম্পর্ককে এগিয়ে নিয়ে যাওয়ার উপায় নিয়ে আলোচনা করেন। তারা বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর আসন্ন নয়াদিল্লি সফর নিয়েও আলোচনা করেন।

ড. হাছান মাহমুদ ১৯-২০ জানুয়ারি জোট নিরপেক্ষ আন্দোলন-ন্যাম ১৯তম শীর্ষ সম্মেলনে এবং ২১-২২ জানুয়ারি জি-৭৭ ও চীনের তৃতীয় দক্ষিণ সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন। পররাষ্ট্র সচিব (সিনিয়র সচিব) মাসুদ বিন মোমেন, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মুহাম্মদ এ মুহিত এবং কেনিয়া ও উগান্ডায় বাংলাদেশের হাইকমিশনারসহ অন্য কর্মকর্তারা পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে রয়েছেন।

সূত্র : বাংলা নিউজ ২৪।

add-content

আরও খবর

পঠিত