কৃষিখাতকেও প্রধান্য দিয়ে কাজ করছে সরকার : কৃষিমন্ত্রী

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ বলেছেন, বাংলাদেশের কৃষিপণ্যের বাজারে বিদেশী বিনিয়োগ দিন দিন বৃদ্ধি পাচ্ছে এবং এসেছে পণ্যে বৈচিত্র্যতাও। কৃষিখাতে ব্যাপক সম্ভবনা রয়েছে। কৃষিখাতের উন্নয়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদ্যোগ দেশে সবুজ বিপ্লবের সূচনা করেছিল। তাঁরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে খাদ্য ঘাটতি থেকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ দেশে রূপান্তরিত করেছেন। ধান, সবজি, পেঁয়াজ ও কাঁঠাল উৎপাদনে আমার বিশ্বে এখন তৃতীয় বৃহত্তম দেশ এবং আলু ও আম উৎপাদনে সপ্তম স্থানে। পোশাক খাতের মতো কৃষিখাতকেও প্রধান্য দিয়ে কাজ করছে সরকার। যদিও এখনো নানা চ্যালেঞ্জ আমাদের সামনে রয়েছে।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে আড়াইহাজার উপজেলার গোপালদী পৌরসভার বড়সদারদী গ্রামে একটু জুস কারখানা উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

এই সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ডেনমার্কের রাষ্ট্রদূত ক্রিশ্চিয়ান ব্রিকস মোলার, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, এসিআই লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. আরিফ দৌলা প্রমুখ।

দেশী-বিদেশী প্রতিষ্ঠানগুলোকে কৃষিখাতে বিনিয়োগ করার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, কৃষিখাতে বিনিয়োগ আমাদের দেশের অর্থনৈতিক, সামাজিক এবং পরিবেশগত কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এটা শুধু খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার জন্যই গুরুত্বপূর্ণ নয়; এটি যুবক ও নারীদের মধ্যে সম্ভাবনা তৈরি করে।

add-content

আরও খবর

পঠিত