যাদের ওপর নজর রাখতে বলছেন নেইমার

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( ডেস্ক রিপোর্ট ) : আর মাত্র ৫৪ দিন। এর পরই পর্দা উঠবে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ ফুটবল বিশ্বকাপের। কারা থাকছেন লাইমলাইটে, দ্যুতি ছড়াবেন কারা, মাঠ মাতাবেন যারা- এরই মধ্যে তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। যে যার মতো তালিকা দিচ্ছেন।

তবে নেইমার যে তালিকা করলেন তাতে নাখোশ হতে পারেন লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। রাশিয়া বিশ্বকাপে সম্ভাব্য নজরকাড়া ফুটবলারের শ্রেণি বিন্যাসে সময়ের দুই মহারথীকে রাখেননি তিনি।

ডান পায়ে অস্ত্রোপচারের পর এখন পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে আছেন নেইমার। বিশ্বকাপে খেলা তার স্বপ্ন। সেই লালিত স্বপ্ন পূরণে কাজ করে যাচ্ছেন তিনি। দ্রুত পুরোপুরি ফিট হয়ে মাঠে ফিরতে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন ব্রাজিল যুবরাজ।

আগামী ১৪ জুন মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে গড়াবে উদ্বোধনী ম্যাচে। আর ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে লড়াই দিয়ে শুরু হবে ব্রজিলের বিশ্বকাপ অভিযাত্রা। সেই ম্যাচে খেলার ব্যাপারে দারুণ আশাবাদী নেইমার।

ব্রাজিল সবশেষ বিশ্ব মঞ্চের শিরোপা জেতে ২০০২ সালে। এবার তা জিতে সেলেকাওদের আনন্দের জোয়ারে ভাসাতে চান তিনি। সেই যাত্রায় তাকে সহায়তা করবেন ফিলিপে কুতিনহো ও গ্যাব্রিয়েল জেসুস বলে বিশ্বাস তার। ফুটবলের সবচেয়ে বড় মহাযজ্ঞের ২১তম আসরে তার সম্ভাব্য নজরকাড়া খেলোয়াড়ের তালিকায়ও আছেন তারা।

এ ছাড়া নেইমার নজর রাখতে বলেছেন মোহাম্মদ সালাহ, এডেন হ্যাজার্ড, কেভিন ডি ব্রুইন, লুইস সুয়ারেজের ওপর।

লিভারপুলের হয়ে স্বপ্নের মৌসুম কাটাচ্ছেন সালাহ। মিশরীয় ফুটবলার বিশ্বকাপেও তা অনুবাদ করবেন বলে মনে করেন নেইমার, এখন বেশ কয়েকজন ভালো মানের খেলোয়াড় আছে। আমরা বিশ্বকাপ নিয়ে কথা বলছি, যা বিশ্বের সেরা। কুতিনহো, জেসুস পার্থক্য গড়ে দিতে পারে। সালাহর বিশ্বকাপ ভালো কাটতে পারে। এডেন হ্যাজার্ড, কেভিন ডি ব্রুইন, লুইস সুয়ারেজের মতো প্রতিভাবানরা আলো ছড়াতে পারেন।

add-content

আরও খবর

পঠিত