নাসিক নির্বাচনে মেয়রসহ ১৫ জন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( নগর প্রতিনিধি ) : আসন্ন  নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে চুড়ান্ত যাচাই বাছাই শেষে ১জন মেয়রসহ ১৫ জন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করা হয়। মেয়র প্রার্থী ৯ জনের মধ্যে বাতিল ঘোষিত হয় স্বতন্ত্র মেয়র প্রার্থী সুলতান মাহমুদ। এদের মধ্যে সাধারণ সদস্য পদে ১৭৬ জন, যাদের মধ্যে বাতিল ঘোষিত হয়েছেন ১৩ জন। সংরক্ষিত পদে রয়েছে ৩৮ জন বাতিল ঘোষিত হয়েছে শুধুমাত্র একজন।

২৭ নভেম্বর রবিবার দ্বিতীয় দিনের চুড়ান্ত মনোনয়ন পত্র যাচাই বাছাইয়ের পর আনুষ্ঠানিকভাবে মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং অফিসার নুরুজ্জামান তালুকদার। সকাল সাড়ে ৯ টায় শুরু হওয়া শহরের বঙ্গবন্ধু সড়কের নারায়ণগঞ্জ ক্লাব মিলনায়তনে প্রার্থীদের উপস্থিতিতে বিকাল সাড়ে ৩টায় এই যাচাই-বাছাই র্কায সম্পন্ন হয়। শুরুতেই নির্বাচন সংশ্লিষ্ট আচরণবিধি, আইনশৃঙ্খলা, প্রচারণাসহ বিবিধ বিষয়ে মেয়র র্প্রাথীদের সাথে মতবিনিময় হয়। এরপরই যাচাই বাছায়ে ৯ জন মেয়র র্প্রাথীর মধ্যে এড. সুলতান মাহামুদ এর মনোনয়ন পত্রটি বাতিল বলে ঘোষনা রিটার্নিং অফিসার নুরুজ্জামান তালুকদার। তিনি বলেন তার জমাকৃত  কাগজের মধ্যে সব কিছু ঠিক থাকলেও ৩ শত জনের স্বাক্ষর না থাকায় তার প্রার্থীতা বাতিল হয়।

অপর দিকে ২০ নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী বিএনপি নেতা শাহেন শাহ, ২১ নং ওয়ার্ডের আওয়ামীলীগ নেতা আলী হায়দার তৌফিক ও কাজী রেজওয়ানুল হক মামুন, ২২নং ওয়ার্ডে মোঃ শাহ আলম, আজাহারুল ইসলাম ভূইয়া , ২৪ নং ওয়ার্ডের আব্দুস সাত্তারের প্রার্থীতা বাতিল হয়।

এর আগেও প্রথম দিনের যাচাই বাছাইয়ে ঋণখেলাপি, কর পরিশোধ না করা, বয়স কম হওয়ায় ১০  প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করেন নির্বাচন কমিশন (ইসি)। মনোনয়ন পত্র বাতিলকৃত  প্রার্থীরা হলেন, নাসিক ২নং ওয়ার্ডে হাজী মো: সুমন কাজী, ৫নং ওয়ার্ডে গোলাম মো: সানবীর, ৭নং ওয়ার্ডে আবুল কালাম, ৮নং ওয়ার্ডে দেলোয়ার হোসেন খোকন, ১২নং ওয়ার্ডে জিল্লুর রহমান লিটন, ১৩নং মাকসুদুল আলম খন্দকার খোরশেদ ও শাহ ফয়েজ উল্লাহ ফয়েজ, ১৪নং ওয়ার্ডে দিদার খন্দকার।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার তারিফুজ্জামান জানান, ঋনখেলাপী, কর পরিশোধ না করা ও বয়স কম হওয়ায় এসকল প্রার্থীদ্বয়ের মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করা হয়েছে। তবে মনোনয়ন বাতিলকৃত প্রার্থীরা আগামী ২৭ থেকে ২৯ নভেম্বরের মধ্যে এ ব্যাপারে ঢাকা বিভাগীয় কমিশনার বরাবর আপীল করতে পারবেন।

add-content

Leave a Reply

Your email address will not be published.

আরও খবর

পঠিত