১০০০ গাছ রোপন করবে নারায়ণগঞ্জ জাগ্রত যুব সংসদ

নারায়ণগঞ্জ বার্তা ২৪ (সংবাদ বিজ্ঞপ্তি) : তীব্র তাপদাহ অতিষ্ঠ দেশ, ৭ দিনের জন্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ, ৩ দিনের হিট এলার্ট জারী, মানুষের জীবন যাত্রা ব্যাহত হচ্ছে। অনেক মানুষ প্রচন্ড গরমে হিট স্ট্রোক করছে। কেউ চলে যাচ্ছে না ফেরার দেশে এমন অবস্থা সৃষ্টি হচ্ছে পরবর্তী প্রজন্ম অক্সিজেন নেয়ার মত কিছু পাবে না কারন যে হারে গাছ কাটা হয়, পাহার কাটা হচ্ছে।  এবং এসব এর কারনে দেশের জলবায়ু পরিবর্তন হচ্ছে।

দেশ ও দেশের মানুষকে বাচানোর জন্য প্রায় ৩০০ কোটি গাছ লাগানো এই মুহুর্তে প্রয়োজন। তার ধারাবাহিকতায় বিভিন্ন সংগঠন এবং ব্যাক্তির উদ্যোগে বৃক্ষরোপন কর্মসুচি গ্রহন করা হচ্ছে।  নারায়ণগঞ্জ জাগ্রত যুব সংসদ (রেজি: নং: না:গঞ্জ ৭৯ সদ্র ৪২) এর উদ্যোগে নারায়ণগঞ্জ মহানগর এলাকায় ১০০০ গাছ লাগানো হবে। রবিবার (২১ এপ্রিল) নারায়ণগঞ্জ জাগ্রত যুব সংসদের সভাপতি মিশুক সাহা ও সাধারণ সম্পাদক রায়হান আহমেদ এই সিদ্ধান্ত জানান।

সভাপতি মিশুক সাহা বলেন, আমরা দেশের যে কোন দুর্যোগে সবার আগে মানুষের পাশে দাড়াতে চাই। এই তাপদাহ একটি দুর্যোগ। আমরা ভবিষ্যত প্রজন্মর জন্য কিছু করতে চাই যাতে তারা সুন্দত জীবন যাপন করে।

রায়হান আহমেদ বলেন, একটি চারা ১০ টাকা। এটার জন্য আহামরি ফান্ড বা শ্রম লাগে না। শুধু ইচ্ছা শক্তি প্রয়োজন। তারই ধারাবাহিকতায় আমরা ১০০০ গাছ রোপন করছি।

add-content

আরও খবর

পঠিত