সোনারগাঁয়ে তিন হাসপাতালে লক্ষাধিক টাকা জরিমানা

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : স্বাস্থ্য অধিদপ্তরের ১০ দফা নির্দেশনার আলোকে নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে সোনারগাঁয়ের বিভিন্ন প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিকে অভিযান পরিচালনা করা হয়েছে। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরের দিকে উপজেলার কাঁচপুর এলাকায় অবস্থিত কাচঁপুর জেনারেল,কাচঁপুর মর্ডান, শুভেচ্ছা জেনারেল হাসপাতালে অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে কাচঁপুর জেনারেল হাসপাতালকে ১ লক্ষ টাকা, কাচঁপুর মর্ডান হাসপাতালকে দেড় লক্ষ টাকা জরিমানা করা হয় ও শুভেচ্ছা জেনারেল হাসপাতালের অপারেশন থিয়েটার পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সিলগালা করে দেওয়া হয়। এসময় অভিযানের খবর পেয়ে কয়েকটি হাসপাতাল বন্ধ করে মালিকপক্ষ চলে যায়, উক্ত ভবন মালিককে হাসপাতাল খুলতে না দিতে নির্দেশনা দেয়া হয় এবং হাসপাতাল কর্তৃপক্ষ যেন কাগজপত্র এবং সনদসহ যথাযথ কর্তৃপক্ষের নিকট দাখিল করে সেই বিষয়ে নির্দেশনা দেয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইব্রাহীম।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে উপস্থিত ছিলেন সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. মোশাররফ হোসেনসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাবরিনা হক জানান, ১০ দফা নির্দেশনার আলোকে অবৈধ ক্লিনিক, ডায়াগনস্ট্রিক ও হাসপাতালের তালিকা করা হয়েছে। ইতো মধ্যে ৩ টি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়েছে,পর্যায়ক্রমে আমাদের এ অভিযান চলবে।

সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইব্রাহীম বলেন, সোনারগাঁ উপজেলাও অবৈধ প্রাইভেট ক্লিনিকের তালিকা করে অভিযান চালানো হচ্ছে। তার ঐ ধারাবাহিকতায় কাচঁপুর জেনারেল হাসপাতালকে ১ লক্ষ টাকা, কাচঁপুর মর্ডান হাসপাতালকে দেড় লক্ষ টাকা জরিমানা করা হয়েছে, সেই সাথে শুভেচ্ছা জেনারেল হাসপাতালের অপারেশন থিয়েটার পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সিলগালা করে দেওয়া হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

add-content

আরও খবর

পঠিত