শ্রীদেবীর মৃত্যুতে শোকে স্তব্দ

নারায়ণগঞ্জ র্বাতা ২৪ : ভারতীয় চলচ্চিত্রের সুপারস্টার অভিনেত্রী শ্রীদেবী কাপুর মারা গেছেন। শনিবার রাত সাড়ে ১১টার ‍দিকে দুবাইয়ে পারিবারিক একটি অনুষ্ঠানে অংশ নেয়ার সময় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। তার বয়স হয়েছিল মাত্র ৫৪ বছর। শ্রীদেবীর মৃত্যুতে বলিউডে শোকের ছায়া নেমে এসেছে। হিন্দি ছবির প্রথম সুপারস্টার নায়িকার মৃত্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে শোকবার্তা লিখেছেন অনেক অভিনেতা-অভিনেত্রী।

এদিকে শ্রীদেবীর মৃত্যুর বেশ কিছুক্ষণ আগেই শনিবার রাতে বলিউডের আরেক মহাতারকা অমিতাভ বচ্চন একটি টুইট করেছিলেন। যেখানে তিনি লেখেন, জানি না কেন এত অসহায় লাগছে।

বিগ বির ওই টুইটের কিছু সময় পরেই আসে শ্রীদেবীর মৃত্যুর খবর। খারাপ কিছু একটা যে ঘটতে চলেছে, তা কি আগে থেকেই টের পেয়েছিলেন বচ্চন সিনিয়র?‌ খারাপ কিছু একটা হয়তো ঠিকই আশঙ্কা করেছিলেন শ্রীদেবীর সঙ্গে একাধিক ছবিতে কাজ করা শাহেনশাহ।

শ্রীদেবীর এমন হঠাৎ চলে যাওয়া যেন মেনে নিতে পারছেন না বলিউডের এই সময়ের জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। এক টুইটে তিনি লিখেছেন, আমার বলার কোনো ভাষা নেই। শ্রীদেবীকে যারা ভালবাসতেন, তাদের সকলের জন্য সমবেদনা। একটা অন্ধকারময় দিন।

আরেক বলিউড অভিনেত্রী প্রীতি জিনতা টুইট করেছেন, আমার অল টাইম ফেবারিট শ্রীদেবী আর নেই শুনে হৃদয়টা ভেঙে গেছে এবং আমি খুবই শোকাহত। তার আত্মার শান্তি কামনা করি। তার পরিবার শক্তি পাক।

অভিনেতা বোমান ইরানি এক টুইটে লিখেছেন, ঘুম ভাঙল এই খারাপ খবরটা শুনে। আমাদের শ্রীদেবীজি আর নেই। বনি এবং তার পরিবারের প্রতি রইল সমবেদনা।

অভিনেত্রী নেহা ধুপিয়া টুইটে লিখেছেন, শ্রীদেবী ম্যাম নেই! আমরা আমাদের সবচেয়ে সুন্দর অভিনেত্রীকে হারালাম।

জ্যাকলিন ফার্নান্ডেজ টুইটে লিখেছেন, শ্রীদেবী। আমার একজন আইকনকে এত তাড়াতাড়ি হারালাম।

শ্রীদেবীর মৃত্যুতে শোকাহত বলিউডের তরুণ সেনশেসন সিদ্ধার্থ মালহোত্রাও। এক টুইটে তিনি লিখেছেন, শ্রীদেবী ম্যাম নেই শুনে ভেঙে পড়েছি।

গায়ক আদনান সামী টুইট করেছেন, শনিবার গভীর রাতে খবরটা পাওয়ার পর কথা বলার মতো অবস্থায় নেই। অসাধারণ প্রতিভা। রেস্ট ইন পিস।

জনপ্রিয় অভিনেত্রী সুস্মিতা সেন বলেন, শুনলাম শ্রীদেবী ম্যাম চলে গেছেন। কান্না থামাতে পারছি না।

এক সময়ের বলিউড সেনশেসন রাবিনা ট্যান্ডন টুইটে লিখেছেন, একটা খারাপ খবরে ঘুম ভাঙল। কেন এমন হল!‌ এত তাড়াতাড়ি চলে গেল শ্রী!‌

ক্যাটরিনা কাইফ টুইট করেছেন, আমার প্রিয় অভিনেত্রী। কিংবদন্তি। তার এভাবে চলে যাওয়াটা..‌.‌। তার পরিবারের প্রতি রইল সমবেদনা।

শ্রীদেবীর সঙ্গে বেশ কয়েকটি ছবিতে অভিনয় করা ঋষি কাপুর টুইটে লিখেছেন, ঘুম থেকে উঠেই এই খবরটা শুনলাম। বনি ও তার দুই মেয়ের জন্য রইল আমার সমবেদনা।

বলিউড অভিনেতা-অভিনেত্রীদের পাশাপাশি শ্রীদেবীর মৃত্যুতে শোক জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানির্জি সহ বেশ কয়েকজন অভিনেতা ও রাজনীতিক।

প্রধানমন্ত্রী মোদি তার টুইটে লিখেছেন, শ্রীদেবীর এমন হঠাৎ মৃত্যুতে সত্যি আমি শোকাহত। তিনি ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রির একটি গুরুত্বপূর্ণ অংশ ছিলেন। যিনি দীর্ঘদিনের অভিনয় জীবনে বহু স্মরণীয় মুহূর্ত উপহার দিয়েছেন। শ্রীদেবীর পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি এবং তার আত্মার শান্তি কামনা করছি।’

মমতা ব্যানার্জি লিখেছেন, শতাব্দির সবচেয়ে সেরা অভিনেত্রী শ্রীদেবীর এভাবে অসময়ে চলে যাওয়ায় গভীর শোক প্রকাশ করছি। সমবেদনা জানাচ্ছি তার পরিবার, ইন্ডাস্ট্রির সহকর্মী ও ভক্তদের জন্য।

মোদী-মমতা ছাড়াও নায়িকার মৃত্যুতে শোক জানিয়েছেন সদ্য রাজনীতিতে নাম লেখানো ভারতের দুই বিখ্যাত অভিনেতা রজনীকান্ত ও কমল হাসান। আরও শোক জানিয়েছেন অভিনেতা ঋশি কাপুর, অনুপম খের ও অভিনেত্রী টুইঙ্কেল খান্না। সকলেই সদ্য প্রয়াত নায়িকার আত্মার শান্তি কামনা করে তার পরিবারের প্রতিও সমবেদনা প্রকাশ করেছেন।

add-content

আরও খবর

পঠিত