মায়ের পা ধুয়ে শ্রদ্ধা জানালো আল-হেরা স্কুলের শিক্ষার্থীরা

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : মায়ের পা ধুয়ে শ্রদ্ধা জানিয়ে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে সিদ্ধিরগঞ্জের আল-হেরা ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষার্থীরা। দেশে বৃদ্ধাশ্রমের প্রয়োজন নেই ও মায়ের মতন আপন কেউ নেই প্রভৃতি শ্লোগানসহ শিক্ষার্থীরা তাদের মায়ের পা নিজ হাতে ধুয়ে দিয়ে প্রতীকি দৃষ্টান্ত স্থাপন করেছে। পরে প্রতিটি শিক্ষক ও মায়ের হাতে স্কুলের পক্ষ থেকে শীতকালীন উপহার তুলে দেয়া হয়।

এ উপলক্ষে স্কুলটির প্রতিষ্ঠাতা ও সম্প্রতি বিএসবি অ্যাওয়ার্ডপ্রাপ্ত শ্রেষ্ঠ শিক্ষক মোহাম্মদ আবদুল অদুদের সভাপতিত্বে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় শিক্ষক নেতা, পেশাজীবী সমন্বয় পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক প্রিন্সিপাল মোহাম্মদ আলী চৌধুরী মানিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় আনন্দলোক উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব আবদুর রহিম মেম্বার, পুর্ব সাহেবপাড়া জামে মসজিদের সাধারণ সম্পাদক আনসার আলী মাস্টার, স্কুলের উপদেষ্টা ফরহাদ হোসেন ভুইয়া ও তৌফিক আহমদ।

বক্তাগণ বলেন, আল-হেরা ইন্টারন্যাশনাল স্কুল একটি অসাধারণ আয়োজন করেছে। নৈতিকতার শিক্ষা সম্বলিত এই অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে আমরা আনন্দিত ও ধন্য। দেশের প্রতিটি স্কুলে এ ধরনের অনুষ্ঠান করে কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে বাবা-মায়ের প্রতি শ্রদ্ধাবোধ জাগ্রত করা সময়ের দাবি। তারা আরও বলেন, ইন্দোনেশিয়ায় এধরনের অনুষ্ঠান হয় বলে সেখানে এখনও কোনো বৃদ্ধ শ্রম গড়ে ওঠেনি।

add-content

আরও খবর

পঠিত