নাসিক ২৫নং ওয়ার্ডের দুই কিলোমিটার সড়ক চলাচলের অযোগ্য

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( বন্দর সংবাদদাতা ) : অযথা খোঁড়াখুড়ি এবং সংস্কারের অভাবে নাসিক ২৫ নং ওয়ার্ড বন্দরের দেউলী চৌরাপাড়া  ও কবি নজরুল স্কুল সড়ক এক বছর ধরে চলাচল অযোগ্য হয়ে আছে। দাসেরগাঁ থেকে লক্ষণখোলা পর্যন্ত প্রায় দুই কিলোমিটার সড়ক অবৈধ খননের কারণে খানা খন্দক ও বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এ গর্ত ও খানা খন্দকে বৃষ্টির পানি জমে সড়ককে খাল বা জলাভুমিতে পরিনত করেছে। ফলে মানুষজন ও  যানবাহন চলাচল করতে পারছেনা।

এক বছর ধরে গুরুত্বপূর্ণ সড়কটির এই নাজুক অবস্থা বলে এলাকাবাসী জানান। এতে সীমাহীন দুর্ভোগের শিকার হচ্ছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৪ ও ২৫ নং ওয়ার্ডের বাসিন্দারা। অপর দিকে মালামাল পরিবহন করতে না পেরে বন্ধ হওয়ার উপক্রম হয়েছে ওই এলাকার ছোট বড় প্রায় একডজন ব্যবসা প্রতিষ্ঠান।

এলাকাবাসী জানান, এক বছর আগে কবি নজরুল স্কুল সড়ক নির্মাণ কাজ শুরু করে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন। প্রথমে সড়কের পাশে ড্রেন নির্মাণের জন্য রাস্তা খোড়া হয়।   কিছুদিন পর লক্ষণখোলা এলাকার একটি টেক্সটাইল মিল উচ্চ ক্ষমতা স¤পন্ন বৈদ্যুতিক লাইন স্থাপনের জন্য রাস্তার মাঝখানে খোড়াখুড়ি শুরু করে। খোড়াখুড়ির কারণে সড়কটি চলাচল অযোগ্য হয়ে পড়ে। কিন্তু এক বছর পেরিয়ে গেলেও সড়ক নির্মাণ কিংবা সংস্কার হয়নি। ফলে বেহাল এই সড়কে চলাচল করতে গিয়ে অবর্ণনীয়  দুর্ভোগের শিকার হচ্ছেন এলাকাবাসী।

এলাকাবাসী আরও জানান, সম্প্রতি সড়কটি সংস্কারের ব্যাপারে নাসিক মেয়রের শরনাপন্ন হন ২৪ ও ২৫ নং ওয়ার্ডের বাসিন্দারা। এলাকাবাসীর মুখে অভিযোগ শুনে নাসিক মেয়র সংশ্øিষ্ট ঠিকাদারকে ১৫ দিনের মধ্যে সড়কটি সংস্কারের নির্দেশ দেন। মেয়রের নির্দেশনার পক্ষকাল পেরিয়ে গেলেও সংস্কার হয়নি সড়ক। এ ব্যাপারে তীব্র ক্ষোভ প্রকাশ করেন এলাকাবাসী।

এই অবস্থায় সড়কটি দ্রুত সংস্কার করে চলাচলের উপযোগী করার দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা।

add-content

আরও খবর

পঠিত