নারায়ণগঞ্জ-২ আসনে সর্বোচ্চ, নারায়ণগঞ্জ-৪ আসনে সর্বনিম্ন ভোট

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জে আসন ভিত্তিক সর্বোচ্চ ভোট পড়েছে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জে) এবং সবচেয়ে কম ভোট পড়েছে নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে। কেন্দ্র ভিত্তিক সর্বোচ্চ ভোট পড়েছে আড়াইহাজারের একটি কেন্দ্রে। এই আসনে নির্বাচিত আওয়ামী লীগের নজরুল ইসলাম বাবুর বাড়ি এলাকা বাজবী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি মহিলা কেন্দ্রে সর্বোচ্চ ৮৫ দশমিক ১৭ শতাংশ ভোট পড়েছে। আর সর্বনিম্ন ভোট পড়েছে আওয়ামী লীগের প্রভাবশালী নেতা নারায়ণগঞ্জ-৪ আসনের চতুর্থ বারের নির্বাচিত সংসদ সদস্য শামীম ওসমানের আসনে। এখানে একটি কেন্দ্রে ভোট পড়েছে ৬ দশমিক ১৯ শতাংশ। ফতুল্লার কোতালেরবাগ এলাকার রয়েল একাডেমীর মহিলা কেন্দ্রে ১৯৩৮ জন ভোটারের মধ্যে মাত্র ১২০ জন ভোটার ভোট দিয়েছেন। এর মধ্যে শামীম ওসমান পেয়েছেন ১১১ ভোট। ৪ টি বাতিল ভোটসহ অন্য প্রার্থীরা বাকি ভোট পেয়েছেন। নির্বাচন কমিশন প্রকাশিত কেন্দ্র ভিত্তিক ফলাফল বিশ্লেষণ করে এসব তথ্য জানা গেছে।

শামীম ওসমানের এলাকায় গড়ে সর্বোচ্চ ৭৮ দশমিক ৯৬ শতাংশ ভোট পড়েছে বক্তাবলির গঙ্গানগর প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রে। নারী পুরুষ মিলিয়ে এই কেন্দ্রে মোট ভোটার ১৬৫৪ জনের মধ্যে ভোট পড়েছে ১৩০৬ জনের। এই আসনের ২৩১ টি কেন্দ্রের মধ্যে ২৭ টি কেন্দ্রে ১৫ শতাংশের নিচে ভোট পড়েছে আর ৫ টি কেন্দ্রে পড়েছে ৭০ শতাংশের উপরে। ১০ শতাংশের নিচে ভোট পড়েছে ৬ টি মহিলা কেন্দ্রে।

নারায়ণগঞ্জ-৫ সেলিম ওসমানের আসনে আদর্শ স্কুলের ৪ নং মহিলা কেন্দ্রে সর্বনিম্ন ৮ দশমিক ৩৭ শতাংশ ভোট পড়েছে। এই কেন্দ্রে ৩৪৬৪ জন ভোটারের মধ্যে মাত্র ২৯০ জন ভোটার ভোট দিয়েছিল। সর্বোচ্চ ৮৪ দশমিক ৪১ শতাংশ ভোট পড়েছে লাউসার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। এখানে নারী পুরুষ মিলিয়ে ২০৭৮ ভোটারের মধ্যে ১৭৫৪ জন ভোটাধিকার প্রয়োগ করেছিলেন। এই আসনে ১৭৫ টি ভোট কেন্দ্রের মধ্যে ১৮ টি কেন্দ্রে ১৫ শতাংশের নিচে ভোট পড়েছে আর ৯ টি কেন্দ্রে ৭০ শতাংশের উপরে ভোট পড়েছে।

নারায়ণগঞ্জ-১ রূপগঞ্জে গোলাম দস্তগীর গাজীর আসনে সর্বনিম্ন ২৬ দশমিক ১ শতাংশ ভোট পড়েছে আদর্শ বিদ্যা নিকেতনের মহিলা কেন্দ্রে আর সর্বোচ্চ ৭৪ দশমিক ১১ শতাংশ ভোট পড়েছে নাওড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরুষ কেন্দ্রে। ৪ টি কেন্দ্রে ৭০ শতাংশের উপরে ভোট পড়েছে। এই আসনে গড় ভোট পড়েছে ৫৫ দশমিক ১৪ শতাংশ।

নারায়ণগঞ্জ-২ গোপালদী পৌর কার্যালয়ের মহিলা কেন্দ্রে সর্বনিম্ন ২৪ দশমিক ৯৯ শতাংশ ভোট পড়েছে। এই আসনে ৭০ শতাংশের উপরে ভোট পড়েছে ১৩ টি কেন্দ্রে আর ৮০ শতাংশের উপর ভোট পড়েছে ৫ টি কেন্দ্রে। এই আসনে জাল ভোট দেয়াকে কেন্দ্র করে ভোট কেন্দ্রে হামলা ভাংচুরের ঘটনায় ২ টি কেন্দ্রের ভোট বাতিল করা হয়।

নারায়ণগঞ্জ-৩ সোনারগাঁয়ে গড়ে ভোট পড়েছে ৪৪ দশমিক ৫৬ শতাংশ। আর কেন্দ্র ভিত্তিক সর্বনিম্ন ১০ দশমিক ৮৯ শতাংশ ভোট পড়েছে কাঁচপুরের উমর আলী উচ্চ বিদ্যালয়ে। সর্বোচ্চ ৭৭ দশমিক ৯৭ শতাংশ ভোট পড়েছে চর হোগলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। কাঁচপুরের উমর আলী উচ্চ বিদ্যালয়ের ৪ টি কেন্দ্রে এই আসনে ২০ শতাংশের নিচে ভোট পড়েছে। ১৩১ টি কেন্দ্রের মধ্যে ৪ টি কেন্দ্রে ৭০ শতাংশের উপর ভোট পড়েছে এই আসনে।

add-content

আরও খবর

পঠিত