নারায়ণগঞ্জের ইজতেমায় দেশ ও উম্মাহর মঙ্গল কামনা

নারায়ণগঞ্জ র্বাতা ২৪ : ইসলামের প্রচার সারাবিশ্বে ছড়িয়ে দিতে এবং দেশ ও উম্মাহর মঙ্গল কামনায় বিশেষ দোয়া তথা আখেরী মোনাজাতের মধ্য দিয়ে নারায়ণগঞ্জে সফলভাবে সম্পন্ন হলো জেলা ইজতেমা। বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এই ইজতেমায় বিভিন্ন আমল ও বয়ান করতে অংশ নিয়েছিলেন ভারত, সৌদি, ইন্দোনিশিয়ানসহ বিভিন্ন দেশের মুরুব্বীগণ।

জানা গেছে, তিনদিন ব্যাপী নানা আমল ও মুজুকারা শেষে শনিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে হাজার হাজার তবলীগের সাথি ভাইরা দ্বীণের প্রচারে বিভিন্ন জেলায় ছড়িয়ে পড়ে। ঢাকা – সিলেট মহাসড়ক ঘেঁষা রূপগঞ্জ উপজেলার তারাবো এলাকায় এই ইজতেমা অুনষ্ঠিত হয়। প্রখর তাপদাহের মধ্য দিয়ে শত কষ্টে মুসলমান ভাইদের হেদায়েত কামনায় তারা রবের শুকর গোজর করেছেন। আল্লাহর দিকে মানুষকে ডেকে, দ্বীণের দাওয়াত সকলের কাছে পৌছানোই প্রকৃত কাজ বলে জানায় ভারতের মাওলানা সাদ কান্ধলভী অনুসারী তবলীগের সাথিরা।

এদিকে, সকাল সোয়া ১০টায় জেলা ইজতেমার আখেরি মোনাজাত শুরু হয়। এরআগে দিক নির্দেশনামূলক বয়ানের পর লাখো মুসল্লি প্রতীক্ষা শেষে মোনাজাতে শরিক হন। এতে ইজতেমা ময়দানটি জনসমুদ্রে পরিণত হলেও হঠাৎ নেমে আসে নিরবতা। মুসল্লিগণ দুটি হাত তুলে মগ্ন হয়ে আমিন-আমিন বলে স্রষ্টার কাছে ফরিয়াদ জানাচ্ছেন, আর কেঁদেছেন। নিজের কৃতকর্মের জন্য ক্ষমা প্রার্থনা করছেন, ইসলামের দেখানো পথে নিজেকে চালিত করার জন্য আল্লাহর কাছে কৃপা জানিয়েছেন।

এসময় ভারতের মাওলানা সাদ কান্ধলভী অনুসারীসহ স্থানীয় সাধারণ মুসল্লিরাও ইজতেমায় অংশ নেন। ইজতেমাকে ঘিরে আইনশৃঙ্খলা বাহিনী আশপাশের এলাকায় ব্যাপক নিরাপত্তা বলবৎ রেখেছিলেন।

add-content

আরও খবর

পঠিত