নতুন বইয়ের গন্ধে উচ্ছ্বাসিত শিক্ষার্থীরা

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( স্টাফ রিপোর্টার ) : চারদিকে কনকনে শীত। তাতে কি ? নতুন বই পেতে ১ জানুয়ারি রবিবার সকালে পাঠশালায় ছুটে আসে শিক্ষার্থীরা। বই উৎসব শেষে শিক্ষার্থীর হাতে তুলে দেয়া হয় নতুন বই। এ সময় নতুন বইয়ের গন্ধ চারদিকে ছড়িয়ে পড়ে। রঙ্গিন মলাটের মধ্যে যেন আবারও বন্দী নতুন বছরের স্বপ্ন। হাসি-আনন্দে একাকার হয়ে বুকের সঙ্গে দুই হাত দিয়ে মায়ার বাঁধনে নতুন বইগুলো জড়িয়ে স্কুল ছাড়ে কোমলমতি শিক্ষার্থীরা।

নারায়ণগঞ্জের ২৪ নং দেওভোগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ উৎসবকে ঘিরে বেলা ১২টায় বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে বই উৎসব কার্যক্রমের উদ্বোধন করা হয়। বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আলেয়া ফেরদৌসী শিখা। বিদ্যালয়ে কেক কেটে আনন্দ উদযাপনের মধ্য দিয়ে ১ম শ্রেনী থেকে ৫ম শ্রেনী পর্যন্ত শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ কার্যক্রম শুরু করা হয়। ওই সময় বই পেয়ে শিক্ষার্থীদের মাঝে নতুন বই পাওয়ার আনন্দ প্রকাশিত হয়। এসময় আরও উপস্থিত ছিলেন সহকারি নারায়ণগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এএন এম মাহবুব আলম, উপজেলা শিক্ষা নারায়ণগঞ্জ সদর অফিসার মোসা: জাহানারা খানম সহ স্কুলে ছাত্র-ছাত্রী, অভিভাবক ও শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

এদিকে বিগত ২ বছর করোনার কারণে বই উৎসবে অনেকটা ভাটা পড়ে। তবে এবার উৎসবকে কেন্দ্র করে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে বাড়তি উচ্ছ্বাস দেখা গেছে।

add-content

আরও খবর

পঠিত