দল ঘোষণার এক দিন পরই ধাক্কা খেল আর্জেন্টিনা

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( ডেস্ক রিপোর্ট ) : বিশ্বকাপের এবারের আসরের অন্যতম ফেবারিট আর্জেন্টিনা। গত ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপের ফাইনালিস্ট আর্জেন্টিনা শিবির মাত্রই ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে। এরই মধ্যে সাম্পাওলির শিবিরে দু:সংবাদ হয়ে এসেছে গোলরক্ষক সার্জিও রোমেরোর ইনজুরির খবর। চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই গোলরক্ষক। তার বলদি হিসেবে চূড়ান্ত দলে ডাক পেয়েছেন নাহুয়েল গুজম্যান।

২০১০ ও ২০১৪ সালের বিশ্বকাপে আর্জেন্টিনার দূর্গ পাহারা দিয়েছেন রোমেরো। দেশের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলা অভিজ্ঞ এই তারকা গোলরক্ষক মঙ্গলবার বুয়েনস এইরসে অনুশীলনের সময় হাঁটুতে মারাত্মক চোট পান। আঘাত গুরুতর হওয়ায় বিশ্বকাপ থেকেই ছিটকে পড়তে হলো তাকে।

আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছে এই গোলরক্ষকের ডান হাঁটুতে ব্লকেজ ধরা পড়েছে। অস্ত্রোপচার করানো ছাড়া সেরে ওঠার বিকল্প নেই। সুতরাং বিশ্বকাপ খেলা হচ্ছে না তাঁর। তার বদলি হিসেবে দলে ডাক পেয়েছেন নাহুয়েল গুজম্যান। আর্জেন্টিনার বিশ্বকাপ স্কোয়াডে বাকি দুই গোলরক্ষক উইলি ক্যাবালেরো ও ফ্রাঙ্কো আরমানি।

এবারের রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা খেলবে (ডি) গ্রুপে। গ্রুপ পর্বে তাদের টপকাতে হবে নাইজেরিয়া, ক্রোয়েশিয়া ও আইসল্যান্ড এই তিন প্রতিপক্ষকে। ১৬ জুন মস্কোয় প্রথম ম্যাচে আইসল্যান্ডের মুখোমুখি হয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করবে লিওনেল মেসির দল।

add-content

আরও খবর

পঠিত