ঝুলে গেল খালেদা জিয়ার জামিন

নারায়ণগঞ্জ বার্তা ২৪ (ডেস্ক রির্পোট) : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি শেষ হয়েছে।২৫ ফেব্রুয়ারী রবিবার বিকাল সাড়ে তিনটায় মামলার শুনানি শেষ হয়। তবে বিচারিক আদালত থেকে এখনও নথি না আসায় তার জামিনের বিষয়ে কোনও আদেশ দেননি বিচারকরা। ওই আদালত থেকে নথি এলে এ বিষয়ে আদেশ দেওয়ার কথা ঘোষণা করেন বিচারকরা।

রোববার দুপুরে শুনানি শেষে বিচারপতি এম ইনায়েতুর রহীম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। শুনানিতে জামিন আবেদনের বিরোধিতা করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। জামিন আবেদনের শুনানিতে অংশ নিয়ে তিনি আদালতকে বলেন, ইতিহাসে এ প্রথম কোনো প্রধানমন্ত্রী যিনি এতিমদের টাকা আত্মসাৎ করেছেন।

শুনানিতে অ্যাটর্নি জেনারেল আরো বলেন, একজন প্রধানমন্ত্রীর ছেলের স্বাক্ষরে কীভাবে টাকা চলে যায়? ওই সময় তার ছেলে প্রধানমন্ত্রীর বাসায়ই থাকতেন। একজন প্রধানমন্ত্রী হিসেবে তিনি এত বড় দায় এড়াতে পারেন না।

এদিকে খালেদা জিয়ার পক্ষের আইনজীবীরা সাবেক এ প্রধানমন্ত্রীর বয়স, অসুস্থতা ও সামাজিক অবস্থান বিবেচনা করে জামিন আবেদনের আর্জি করেন। অন্যদিকে, দুর্নীতি দমন কমিশনের আইনজীবী জামিনের বিরোধিতা করেন।

add-content

আরও খবর

পঠিত