জিপিএ-৫ জরুরি নয়, সোনার মানুষ লাগবে : শিক্ষামন্ত্রী দীপু মনি

নারায়ণগঞ্জ বার্তা ২৪ (ডেস্ক রিপোর্ট  ) : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, জিপিএ-৫ পাওয়া জরুরি কিন্তু একমাত্র নয়। ভালো মানুষ, সুনাগরিক হওয়া জরুরি। সোনার মানুষ লাগবে, শুধু জিপিএ-৫ পেলে হবে না সুস্থ মানুষ চাই, ইতিহাস-সংস্কৃতি, ঐতিহ্য, বঙ্গবন্ধুর জীবন জানা চাই। মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদমুক্ত সমাজ গড়তে হবে। এক্ষেত্রে খেলাধুলার বিকল্প নেই। আমাদের মেয়েরা বিশ্ব মাত করছে। ছেলেরাও পারবে। শারীরিক, মানসিক, আত্মিক বিকাশের দিকে, পুষ্টির দিকে নজর দিতে হবে। পাশাপাশি মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদমুক্ত সমাজ গড়তে হবে। এ ক্ষেত্রে খেলাধুলার বিকল্প নেই। আমাদের মেয়েরা বিশ্ব মাত করছে। ছেলেরাও পারবে।

২২ জানুয়ারি মঙ্গলবার এমএ আজিজ স্টেডিয়ামে ৪৮তম শীতকালীন জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আসন্ন এসএসসি পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের উদ্দেশে শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি বলেছেন, পরীক্ষার আগে আপনারা কোনো ধরণের অনৈতিক পথের খোঁজে নামবেন না। পরীক্ষার্থীরা সঠিকভাবে পড়াশোনা করবে, ঠিকভাবে পরীক্ষা দেবে, ভালো ফলাফল করবে। সেটিই আমরা চাই। অনৈতিকতার পথে হেঁটে কখনো ভালো ফল পাওয়া যায় না।’

তিনি আরো বলেন, যদি প্রশ্নপত্র পাওয়ার ব্যাপারে অভিভাবক ও পরীক্ষার্থীদের একাংশেরও বিশাল আগ্রহ না থাকে, চেষ্টা না থাকে পাবার তবে অপকর্মটি যারা করে তাদের সেই চেষ্টা থাকবে না। কারণ তারা লাভবান হতে পারবে না। কাজেই করণীয় আছে সকলেরই। সবাই মিলে এ প্রক্রিয়াটি সুন্দর, সফল ও ত্রুটিমুক্ত করতে চাই।

 প্রতিযোগিতা উপলক্ষে শিক্ষার্থীদের উপস্থিতিতে স্টেডিয়ামের গ্যালারিগুলো কানায় কানায় ভরে যায়। আমরা দুরন্ত দুর্বার থিম সং, মুহুর্মুহু করতালি, বেলুন, বর্ণিল সাজ, বাদক দলের অনবদ্য পরিবেশনা আর সারা দেশের মেধাবীদের উচ্ছ্বাসে প্রতিযোগিতার আসর পরিণত হয় উৎসবে। ১০টা ৩৫ মিনিটে প্রধান অতিথি বেলুন-ফেস্টুন, পায়রা উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন।

add-content

আরও খবর

পঠিত