আজ না.গঞ্জের তিন উপজেলায় ভোট

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : আজ রোববার (৩১ মার্চ) অনুষ্ঠিত হতে যাচ্ছে সোনারগাঁ, আড়াইহাজার ও রূপগঞ্জ পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন। এরই মধ্যে নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন। সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত তিন উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভোট গ্রহণ করা হবে। নির্বাচনকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা বাহিনীও প্রস্তুত। এদিকে নির্বাচনকে কেন্দ্র করে শনিবার রাত ১২টা থেকে ভোট গ্রহণের দিন রোববার রাত ১২টা পর্যন্ত সকল যান চলাচল বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশন। তবে জরুরী সেবা আইনশৃঙ্খলা বাহিনী নির্বাচন কমিশনের অনুমতি প্রাপ্ত যান চলাচল করতে পারবে।

রূপগঞ্জ : রূপগঞ্জ উপজেলার ৭ইউনিয়ন ও ২টি পৌরসভার ১২৭টি ভোট কেন্দ্রের ৮৭৫টি কক্ষে মোট ভোটার হলো ৩ লাখ ৪৯ হাজার ৮৮৮। যার মধ্যে পুরুষ ১ লাখ ৭৮ হাজার ৪৫৫ জন ও নারী ১ লাখ ৭১ হাজার ৪৩৩ জন।

এ উপজেলার চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, আওয়ামীলী লীগের নৌকা প্রতীকে মো. শাহ জাহান ভূইয়া, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) এর আম প্রতীকের এস আলম ও সতন্ত্র আনারস প্রতীকে মো. তাবিবুল কাদির তমাল।

ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, সতন্ত্র টিউবওয়েল প্রতীকের মোতাহার হোসেন নাদিম, টিয়া পাখি প্রতীকে মোহাম্মদ স্বপন ভূঁইয়া, বই প্রতীকে মো. আ. আলিম সরকার, চশমা প্রতীকে মো. সোহেল আহম্মদ ভূঞা ও তালা প্রতীকে মো. হাবিবুর রহমান হারেজ।

নারী ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থীরা হলেন, ফুটবল প্রতীকে নাসরিন আক্তার চম্পা, কলস প্রতীকে শায়লা আতসিন, হাঁস প্রতীকে সৈয়দা ফেরদৌসী আলম নীলা ও সেলাই মেশিন প্রতীকে মোসা. হ্যাপি বেগম।

আড়াইহাজার : আড়াইহাজার উপজেলায় ২টি পৌরসভা ও ১০টি ইউনিয়নের ১১৩টি ভোট কেন্দ্রের ৭১৭টি কক্ষে ভোট দিবেন ২ লাখ ৮৩ হাজার ৮৬৭ জন ভোটার। যার মধ্যে পুরুষ ১ লাখ ৪৪ হাজার ১২২ জন ও নারী ১ লাখ ৩৯ হাজার ৭৪৫ জন।

এ উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলো, আওয়ামীলীগের নৌকা প্রতীকে মুজাহিদুর রহমান হেলো সরকার, স্বতন্ত্র আনারস প্রতীকে মোহাম্মদ ইকবাল হোসেন মোল্লা ও স্বতন্ত্র কাপ পিরিচ প্রতীকে মো. আজাদ খান।

এ দুই আসন থেকে আগেই প্রতিদ্বন্দ্বি না থাকায় নির্বাচত হন ভাইস চেয়ারম্যান হিসেবে রফিকুল ইসলাম ও নারী ভাইস চেয়ারমান হিসেবে জরনা রহমান।

সোনারগাঁ : সোনারগাঁ উপজেলার ১টি পৌরসভা ও ১০টি ইউনিয়নের ১১৮টি ভোট কেন্দ্রের ৮৬৭টি কক্ষে ভোট দিবেন ৩ লাখ ৩ হাজার ৮৭২ জন ভোটার। যার মধ্যে পুরুষ ১ লাখ ৫৬ হাজার ৭০২ জন ও নারী ১ লাখ ৪৭ হাজার ১৭০ জন।

এ উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলো, আওয়ামীলীগের নৌকা প্রতীকের মো. মোশারফ হোসেন ও স্বতন্ত্র ঘোড়া প্রতীকে মাহফুজুর রহমান কালাম।

ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থীরা হলো, চশমা প্রতীকে এম জাহাঙ্গীর হোসেন ভূইয়া, টিউবওয়েল প্রতীকে বাবুল হোসেন, তালা প্রতীকে মো.আবু নাইম, উড়োজাহাজ প্রতীকে মো. মনির হোসেন, মাইক প্রতীকে মো. শাহ আলম মিয়া ও বই প্রতীকে মো. শাহজালাল মিয়া।

নারী ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থীরা হলো, হাঁস প্রতীকে মাহমুদা আক্তার, পদ্ম ফুল প্রতীকে মোসা. নাছিমা আক্তার, ফুটবল প্রতীকে মোসা. ফরিদা পারভিন ও কলস প্রতীকে হেলেনা আক্তার।

add-content

আরও খবর

পঠিত