সিদ্ধিরগঞ্জে আরকে গ্রুপের শ্রমিকদের সড়ক অবরোধ

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে চৌধুরী বাড়ি এলাকায় পোশাক কারখানা আরকে গ্রুপে শ্রমিক অসন্তোষের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১৪ মার্চ) সকালে শ্রমিকরা কাজে যোগ দিতে গিয়ে তাদের ছাঁটাইয়ের নোটিশ দেখতে পেয়ে প্রতিষ্ঠানটির সামনের মূল সড়কে নেমে আসে। সকাল নয়টা থেকে দুপুর পর্যন্ত সড়ক অবরোধ করে রাখে শ্রমিকরা। পাওনা পরিশোধ না করে ইদের আগে হঠাৎ করে ছাঁটাইয়ের কারনে শ্রমিকরা আন্দোলন করে। একাধিক শ্রমিকের সাথে কথা বলে জানা যায়, নতুন বেতন কাঠামোতে প্রতিষ্ঠানটির মালিকপক্ষ বেতনে কোন শ্রমিক দিয়ে কাজ করাতে রাজি নয়। তাই তারা চুক্তিভিত্তিক শ্রমিকদের দিয়ে কাজ করাচ্ছে। সেজন্য বেতনের শ্রমিকদের ছাঁটাই করছে।

এদিকে শ্রমিক বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয় শিল্প পুলিশের একটি ইউনিট। এসময় শিল্প পুলিশের পরিদর্শক নাজির শ্রমিকদের শান্ত করার চেষ্টা করেন। শ্রমিকদের অবরোধ তুলে নিতে তাদেরকে অনুরোধ করেন। পরে শিল্প পুলিশ মালিক পক্ষের সাথে কথা বলে শ্রমিকদের বেতন ও বোনাস দেওয়ার আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়।

এবিষয়ে আরকে গ্রুপের ব্যাবস্থাপনা পরিচালক রাজিব আহমেদের মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেন নাই।

এ বিষয়ে শিল্প পুলিশ-৪ এর পুলিশ সুপার (এডি. ডিআইজি পদোন্নতি প্রাপ্ত) মো. আসাদুজ্জামান জানান, আরকে গ্রুপের শ্রমিকদের বেতনের একটি ঝামেলা ছিলো। পরে আমাদের শিল্প পুলিশ সেখানে গিয়ে মালিক ও শ্রমিক পক্ষের সাথে কথা বলে বিষয়টি সমাধান করে। তারা রাস্তা অবরোধ করেছিলো। এখন পরিস্থিতি স্বাভাবিক আছে।

add-content

আরও খবর

পঠিত