রূপগঞ্জে চাঁদাবাজি ও মাদক ব্যবসা তুঙ্গে  শাহীন

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভার টাটকী এলাকার চোরা শাহীন। সে পৌরসভার ৯নং ওয়ার্ডের টাটকী এলাকার তোফাজ্জল হোসেনের ছেলে। তারাব পৌর এলাকায় শীতলক্ষ্যা নদী পথে আসা চিটাগাং ও ভারতীয় জাহাজ নোঙর করলেই চোরা শাহীনকে দেড় হাজার টাকা থেকে শুরু করে আড়াই হাজার টাকা দিতে হয়। এ টাকা না দিলে জাহাজের সুকানিদের উপর হামলা করে শাহীন বাহিনী। অনেক সময় সুকানিদের পিটিয়ে শীতলক্ষ্যা নদীতেও ফেলে দিয়েছে বলে অভিযোগ রয়েছে।

জানা গেছে, নারায়ণগঞ্জ বিআইডব্লিউটি এর নাম ভাঙিয়ে সিন্ডিকেটের মাধ্যমে গত ২ বছর ধরে জাহাজ থেকে চাঁদা আদায় করছে শাহীন বাহিনী। অন্তবর্তী কালীন সরকারের আমলে সারা দেশে চাঁদাবাজি বন্ধ থাকলেও রূপগঞ্জের তারাব এলাকায় শীতলক্ষ্যা নদীতে বন্ধ হয়নি। মেরিন সার্ভিসের কিছু অসাধু কর্মকর্তার যোগসাজশে চোর শাহীন এখনো জাহাজ থেকে চাঁদা আদায় করছে। কোনো জাহাজের মাষ্টার বা সুকানি চাঁদার টাকা দিতে অস্বীকার করলেই নির্যাতন চালানো হয়।

ইদানিং শাহীনের ভাই নুর নবী ভারতীয় মোহন বাগান-৮ ও মোহন বাগান-৯ নামে দুটি জাহাজে করে ফেনসিডিল, গাজা ও মদ নিয়ে আসছে। এসব মাদক শুকুরসী, বালুর ঘাট, চিটাগাং, সারুলিয়া, কাঁচপুর ও টাটকী এলাকায় পাইকারী দরে বিক্রি করছে। আবার শাহীনের বড় ভাই আজগর জাহাজ থেকে চোরাই তেল শুকুরসী ঘাটে দুলালের দোকান ও বালুঘাট পাম্পে প্রতিনিয়ত বিক্রি করছে। প্রতি রাতেই তারাব সুলতানা কামাল সেতু থেকে কাঁচপুর সেতু পর্যন্ত মালবাহী জাহাহে ছিনতাই, ডাকাতির মতো ঘটনাও ঘটিয়ে থাকে। স্থাণীয় সোনালী পেপার মিলে চুরি করতে গিয়ে ধরা পড়ে। এর পর থেকে শাহীন এলাকায় চোরা শাহীন নামে পরিচিতি পায়। পরে পেপার মিলের নৈশ্যপ্রহরী ছলিম উদ্দিনকে হত্যা করে অপরাধ জগতে প্রবেশ করে শাহীন। শাহীনের বিরুদ্ধে রূপগঞ্জ থানায় হত্যা, ডাকাতি, মাদক, চাঁদাবাজি, চুরি, ধর্ষণসহ ১১টি মামলা রয়েছে।

ভুক্তভোগী একাধিক ব্যক্তি নাম প্রকাশ না করার শর্তে বলেন, টাটকী এলাকায় নতুন বাড়ি করলেই শাহীন বাহিনীকে চাঁদা দিতে হয়। তারাব পৌর আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম চৌধুরীর ছত্রছায়ায় এসব অপর্কম করছে শাহীন বাহিনী। এ বাহিনীর অন্য সদস্যরা হলো- আকাশ, শ্যামল, নাঈম, পিচ্চি নাহিদ, ভাতিজা শাহিন. দিপু, দীপ্তসহ ১৫/২০জন। এলাকাবাসী চোর শাহীন ও তার বাহিনীকে অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

এ ব্যাপারে শাহীনের ভাই আজগর আলী জানান, একটি চক্র আমাদের বিরুদ্ধে এসব মিথ্যা অভিযোগ করে থাকতে পারে। মামলাগুলোও বিভিন্ন সময় চক্রান্ত করে দেয়া হয়েছে। রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী জানান, শাহীনের বিরুদ্ধে একাধিক গ্রেপ্তারী পরোয়ানা রয়েছে। সে পলাতক রয়েছে। পুলিশ তাকে খুঁজছে।

add-content

আরও খবর

পঠিত