হেফাজতে ইসলামের কমিটি প্রত্যাখান করে আলেমদের সভা

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : নারায়ণগঞ্জে হেফাজতে ইসলামকে দুর্বল করার জন্য আলেমদের মতের বিরুদ্ধে জেলা ও মহানগর কমিটি করা হয়েছে বলে মন্তব্য করেছেন দলটির শীর্ষস্থানীয় আলেমরা। এ সময় তারা সদ্যগঠিত জেলা ও মহানগর কমিটি প্রত্যাখ্যানের ঘোষণা দেন তারা।

শনিবার (৫ অক্টোবর) বিকালে শহরের উকিলপাড়া জামে মসজিদে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় এ ঘোষণা দেন তারা।

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা আব্দুল কাদিরের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সি, মাওলানা আতাউল হক সরকার, জেলা উলামা পরিষদের সেক্রেটারি মুফতী জাকির হুসাইন কাসেমী, জেলা বেফাকের সিনিয়র সহ সভাপতি মাওলানা মফিজুল ইসলাম, দাওয়াতুল কোরআনের মুহতামিম মাওলানা মামুনুর রশীদ, মাওলানা বদরুল আলম সিলেটি, দেওভোগ মাদ্রাসার ভাইস-প্রিন্সিপাল মাওলানা আব্দুর রহমান, খেলাফত মজলিস নারায়ণগঞ্জ মহানগর সহ-সভাপতি মাওলানা আব্দুল ওয়াদুদ, সাধারণ সম্পাদক ইলিয়াস আহমদ, হাজিপাড়া মাদ্রাসার ভাইস-প্রিন্সিপাল মাওলানা আব্দুল আহাদ, হেফাজতের সিদ্ধিরগঞ্জ থানা সভাপতি মাওলানা কাসেম আল-হুসাইন, সেক্রেটারি মাওলানা নুর হোসাইন নূরানী, বন্দর থানা হেফাজতের সেক্রেটারি হাফেজ কবির হোসাইন, সোনারগাঁও থানা সেক্রেটারি মুফতী আবু বকর কাসেমী, ইমাম সমাজের সভাপতি মুফতী আবু বকর সিদ্দীক, ফতুল্লা থানা উলামা কল্যাণ পরিষদের সভাপতি মুফতী ফয়জুল্লাহ, ইত্তেহাদুল উলামা রুপগঞ্জের সভাপতি মুফতী নুরুল হক প্রমুখ।

এসময় বক্তারা বলেন, নারায়ণগঞ্জের জেলা ও মহানগর নব কমিটি ঘোষণা করে হেফাজতে ইসলামকে হাসিরপাত্রে পরিণত করা হয়েছে। গত ৬ তারিখের বৈঠকে যে চিন্তা থেকে প্রস্তাবনা এসেছিল সে চিন্তার আলোকে কমিটি ঘোষণা করা হয়নি। কমিটি ঘোষণা করা হয়েছে নারায়ণগঞ্জের সমস্ত আলেমদের প্রস্তাবের বিপরিতে। নারায়ণগঞ্জে হেফাজতে ইসলামকে দুর্বল করার জন্য কমিটি করা হয়েছে। নতুন কমিটি ঘোষণার মাধ্যমে আমাদের ঐক্য বিনষ্ট করা হয়েছে।

তারা আরও বলেন, এই কমিটি ঘোষণা দেবার আগে যদি শীর্ষ আলেমদের মতামতকে গুরুত্ব দেয়া হতো তাহলে ভালো হতো। এই মতামতকে যখন গুরুত্ব দেয়া হলো না এবং তাৎক্ষণিক পত্র-পত্রিকা নেতিবাচক যেভাবে প্রচার প্রচারণা করা হয়েছে তাতে মাথা নিচু করার মতন। জনগণের প্রশ্নমুখী হয়ে পড়েছি। আজকে সভা থেকে আমরা কেন্দ্রীয় নেতাদের কাছে দাবি জানাই এর সুষ্ঠু সমাধান করা হোক এবং সমাধানের মধ্য দিয়ে নারায়ণগঞ্জে ঐক্য ফিরে আনা হোক। বিগত দিনে আমরা একসাথে থেকে অন্যায় প্রতিবাদ করেছি আগামীতে একসাথে থেকে কাঁধে কাঁধ মিলি হাতে হাত মিলে আমরা অন্যায় প্রতিবাদ করতে চাই। আমরা কোন বিভাজন চাই না।

ঢাকার পরে নারায়ণগঞ্জের হেফাজতে ইসলামের শক্তিতে অনেক ফাটল থাকলে দুর্বল হবে আমরা তা চাইনা মন্তব্য করে বক্তারা বলেন, নারায়ণগঞ্জের আলেম মাওলানা আব্দুল আউয়াল সাহেবকে জেলা কমিটির মূল দায়িত্ব থেকে বাদ দেয়া এবং মহানগর শীর্ষ আলেমদের মতামত অগ্রাহ্য করা হয়েছে। নারায়ণগঞ্জের জেলা মহানগর হেফাজতে ইসলামে নতুন কমিটি ঘোষণা দেওয়ায় আমরা প্রতিবাদ ও তীব্র নিন্দা জানাচ্ছি এবং এ কমিটি প্রত্যাখ্যান করছি। নারায়ণগঞ্জে মাওলানা আব্দুল আউয়াল হচ্ছেন নারায়ণগঞ্জের মানুষের, আওয়ামী লীগ, বিএনপি সর্বস্তরের নেতা। উনাকে বাদ দিয়ে কমিটি করা হবে আমরা কখনো মানবো না।

 

add-content

আরও খবর

পঠিত