আন্দোলনে পোশাক কর্মী হত্যা: গোগনগরের রুবেল মেম্বার গ্রেপ্তার

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত পোশাক শ্রমিক মিনারুল ইসলাম হত্যা মামলায় নারায়ণগঞ্জ সদর উপজেলার গোগনগর ইউপি সদস্য রুবেল আহমেদকে (৩৬) গ্রেপ্তার করেছে র‌্যাব। রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে গোগনগর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের একদিন পর সোমবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‌্যাব-১১।

র‌্যাব জানায়, ইউপি সদস্য রুবেল বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালীন ছাত্র-জনতার উপর হামলার ঘটনায় সক্রিয় অংশগ্রহণ ছিল রুবেলের। ছাত্র আন্দোলনে নিহত মিনারুল ইসলামের ভাই নাজমুল বাদী হয়ে দায়ের করা হত্যা মামলার এজাহারনামীয় আসামিও এই ইউপি সদস্য।

এজাহারের বরাতে সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব উল্লেখ করেছে, গত ২০ জুলাই রুবেল ও মিনারুল হত্যা মামলার আসামিরা অত্যাধুনিক দেশী ও বিদেশী অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ছাত্র-জনতার উপর হামলা করে। ওই হামলায় মিনারুল গুলিবিদ্ধ হয়ে মারা যান। গুরুতর আহত হন আরও অনেকে।

ওই ঘটনায় মিনারুলের ভাই নাজমুল সিদ্ধিরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

গ্রেপ্তার রুবেল গোগনগর ইউপির পুরান সৈয়দপুর এলাকার প্রয়াত আব্দুল কাদিরের ছেলে।

আসামি রুবেল আহমেদ নারায়ণগঞ্জ সদর উপজেলার গোগনগর ইউনিয়নের শীর্ষ সন্ত্রাসী ভূমিদস্যু চাঁদাবাজ এবং একাধিক হত্যা মামলার আসামি। তার নেতৃত্বে গোগনগর ইউনিয়নে ‘বিচ্ছু বাহিনী রুবেল গ্যাং’ পরিচালিত হতো। নারায়ণগঞ্জ সদর মডেল থানায় রুবেল ও তার সহযোগীদের বিরুদ্ধে হত্যা, হত্যাচেষ্টা, অগ্নিসংযোগ, মার্কেট ভাঙচুর, টাকা লুটপাট, চাঁদাবাজি ও ডাকাতিসহ মামলা রয়েছে। মামলা থাকলেও রুবেল ও তার সহযোগীরা উচ্চ আদালত থেকে জামিনে বেরিয়ে এসে এলাকায় ত্রাস সৃষ্টি করতো বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে র‌্যাব।

add-content

আরও খবর

পঠিত