১৩নং ওয়ার্ড আওয়ামীলীগের আলোচনা সভা অনুষ্ঠিত

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : দীর্ঘ ১২ বছরের প্রতিক্ষার অবসান ঘটিয়ে কমিটির সর্বাধিক সদস্যের উপস্থিতে ১৩নং ওয়ার্ড আওয়ামীলীগের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সোমবার ২৩ নভেম্ববর সন্ধ্যা ৬ টায় গলাচিপা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বিশিষ্ট সমাজ সেবক বীর মুক্তিযুদ্ধা আলহাজ্ব সৈয়দ লুৎফর রহমানের সভাপতিত্বে এ মহতি কার্যক্রম অনুষ্ঠিত হয়। সভায় ধর্ম বিষয়ক সম্পাদক মোহাম্মদ আলী ভূইয়া কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানটি সূচনা করেন। আলোচনা সভায় শোক প্রস্তাব রাখেন ১৩ নং ওর্য়াড আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযুদ্ধা সৈয়দ লুৎফর রহমান। প্রস্তাবিত করেন প্রয়াত জননেতা বীর মুক্তিযুদ্ধা এ.কে.এম নাসিম ওসমান (সাবেক সাংসদ-৫), সাবেক কমিশনার আফতাব উদ্দিন আহাম্মেদ, ১৩ নং ওয়ার্ডের সাবেক (৪নং ওয়ার্ড) সভাপতি কামাল আহাম্মেদ, সহ-সভাপতি মহিউদ্দিন আহাম্মেদ লিটন, সহ-সভাপতি মনির হোসেন জুয়েল, শ্রম বিষযক সম্পাদক হাবিব সরদার, কার্যকরি পরিষদ এর সদস্য এ.এন সামছুদ্দিন, আলহাজ্ব আম্বর আলী এবং মরহুমের রুহের মাগফেরাত কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়।

পরে বর্তমান পেক্ষাপটে জঙ্গী-জামাত ও স্বাধীণতা বিরোধী অপশক্তির বিরুদ্ধে জ্বালাময়ী কবিতা পাঠ করেন কবি মো: আলাল উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন, ১৩ নং ওর্য়াড আওয়ামীলীগের সাধারন সম্পাদক রবিউল হোসেন, সহ-সভাপতি খাজা ইরফান, যুগ্ম-সাধারন সম্পাদক শামীম খান, সাংগঠনিক সম্পাদক জহিরুল হাসান, আইন বিষয়ক সম্পাদক এড. খোরশেদ আলম, তথ্য ও গবেষনা সম্পাদক মোঃ আলাল উদ্দিন, সহ ত্রান ও সমাজ কল্যান সম্পাদক মোঃ আব্দুর রশিদ, দপ্তর সম্পাদক প্রদীপ কুমার নন্দী, সহ-দপ্তর সম্পাদক সুশীল চন্দ্র দাস, প্রচার সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক রহমত আলী, মহিলা বিষয়ক সম্পাদক  ফেরদৌস আক্তার বেবী, যুব ও ক্রীড়া সম্পাদক মোহাম্মদ হোসেন, শিক্ষা বিষয়ক সম্পাদক হাবিব করিম, কোষাদক্ষ লতিফ মোল্লা, সাংস্কৃতিক সম্পাদক মজনু মিয়া, কার্যকরি সদস্য কমান্ডার গোপীনাথ দাস, কার্যকরি সদস্য এড. ওয়াজেদ আলী খোকন (পি.পি), কার্যকরি সদস্য মুক্তিযুদ্ধা সৈয়দ মোতালেব হোসেন, কার্যকরি সদস্য আব্দুল মালেক সরদার।

ওয়ার্ডের সাধারন সম্পাদক রবিউল হোসেন বলেন, দীর্ঘ দিন পরে আমাদের ওর্য়াডের আলোচনা সভা শুরু করতে পেরে আমি খুবই আনন্দিত। বর্তমানে আমাদের সরকার দল ক্ষমতায়, তারপরেও আমাদেরকে বিভিন্ন ভাবে ঐক্যবদ্ধ হতে বাধা সৃষ্টি করছে কিছু কুচক্রীমহল। তাই সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। একের পর এক হত্যা , গুম, নৈরাজ্য, অগ্নি সংযোগ হরতালের মত কর্মকান্ড চালিয়ে দেশে অরাজকতা সৃষ্টি করার পায়তারা করে বেড়াচ্ছে। তাই সকলকে আহ্বান করছি সংগঠিত হউন।
আরো দিক নির্দেশনামুলক বক্তব্য রাখেন কার্যকরি সদস্য কমান্ডার গোপীনাথ দাস, এড. ওয়াজেদ আলী খোকন (পি.পি) ও কমিটির অন্যান্য সদস্যরা।

পরবর্তিতে সভার সমাপনী বক্তব্যে ১৩ নং ওয়ার্ডের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব সৈয়দ লুৎফর রহমান বলেন, আমি প্রথমে প্রয়াত সাবেক সাংসদ নাছিম ওসমান ভাই ও ১৩ নং ওয়ার্ডের সাবেক সভাপতি কামাল ভাইকে শ্রদ্ধার সাথে স্বরন করছি ও তাদের রুহের মাগফেরাত কামনা করি। আমাদের দল ক্ষমতায় থাকার পরেও সবকিছুর অবসান ঘটিয়ে দীর্ঘ ১২ বছর পর আমাদের সংগঠনের আলোচনা সভা অনুষ্ঠিত হচ্ছে। সংগঠনের মূল উদ্দেশ্যকে বাস্তবায়ন করতে হলে আমাদেরকে সময় তারিখ ধার্য করে সভাকার্য পরিচালনা করতে হবে। আর এই ওয়ার্ড থেকে নারায়নগঞ্জের আধুনিকতার রুপকার জননেতা সাংসদ এ.কে.এম শামীম ওসমানের হাতকে শক্তিশালী করতে হলে এবং মাদকের মত একটি চ্যালেঞ্জের মোকাবেলা করতে হলে সকলকে ঐক্য হয়ে কাজ করতে হবে। আপনারা উপস্থিত অনেক নেতৃবৃন্দরা বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেছেন আমি আপনাদের সকলের সহযোগীতায় সেই সমস্যা সমাধানের চেষ্টা করে যাবো। আপনারা আমার পাশে থেকে এই ওর্য়াডের সকল উন্নয়ন মূলক কর্মকান্ড বাস্তবায়নের সাফল্য আনবেন এই আশাই কাম্য। আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে আমাদের ওর্য়াড থেকে দলীয়ভাবে যিনি মনোনয়ন পাবে, আমরা সাংসদ প্রান প্রিয় নেতা শামীম ওসমানের নির্দেশে সার্বিক সহযোগীতা করবো। এবং আমরা সকলে মিলে চেষ্টা করবো আমাদের এই ওর্য়াড থেকে যেন ভাল একটা ফলাফল আমাদের দল ও জননেতা শামীম ওসমানকে প্রদান করতে পারি। যা বিগত দিনগুলোতেও করে এসেছি এবং করে যাবো।

আরো উপস্খিত ছিলেন, আনিছুর রহমান, গুল মোহাম্মদ গুলু, হুমায়ুন, উত্তম সাহা, হারুনুর রশিদ, তালিস, আব্দুল মান্নান, পলাশ আহাম্মেদ, মীর কাশেম, দেলোয়ার হোসেন, সেলিম, সোবহান খন্দকার, মোঃ শফি, মামুন খন্দকার, শেখ ফরহাদ, রবি দাস, সালমা বেবী, ফরিদ আহাম্মেদ রিপন, দীপক কর্মকার, বক্কা মিয়া, লিটন প্রমূখ।

add-content

One thought on “১৩নং ওয়ার্ড আওয়ামীলীগের আলোচনা সভা অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর

পঠিত