সোনারগাঁয়ে ৪ তলা ভবনসহ ১৫ অবৈধ স্থাপনা উচ্ছেদ

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মেঘনা নদীতে আল মোস্তফা গ্রুপের নির্মানাধীন চার তলা ভবনসহ পনেরোটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইআইডব্লিউটিএ’র মেঘনাঘাট নদীবন্দর কতৃপক্ষ। বৃহস্পতিবার (১লা ফেব্রুয়ারি) নিয়ে টানা দুইদিনের অভিযানে উচ্ছেদ করা হলো পঞ্চাশটি অবৈধ স্থাপনা।

দুইদিন ব্যাপি অভিযানের শেষ দিন নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোছাম্মৎ তাসলিমা আকতারের নেতৃত্বে উপজেলার মেঘনা লঞ্চঘাট থেকে বৈদ্যেরবাজার লঞ্চঘাট পর্যন্ত অভিযান পরিচালিত হয়। এসময় নদীর দুই তীরে প্রায় তিন কিলোমিটার এলাকাব্যাপি অভিযানে আল মোস্তফা গ্রুপের নির্মানাধীন একটি চারতলা ভবন, বেশ কয়েকটি অবৈধ ড্রেজার ও বাঁশের জেটিসহ মোট পনেরোটি অবৈধ স্থাপনা এক্সকেভেটর দিয়ে গুঁড়িয়ে দেয়া হয়।

আইনশৃংখলা বাহিনীর সহায়তায় বেলা এগারোটা থেকে বিকেল।চারটা পর্যন্ত পরিচালিত এই উচ্ছেদ অভিযানে বিআইডব্লিউটিএ’র মেঘনাঘাট নদীবন্দরের ভারপ্রাপ্ত উপপরিচালক মো. শরিফুল ইসলামসহ উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উচ্ছেদ অভিযান শেষে বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোছাম্মৎ তাসলিমা আকতার বলেন, গত পাঁচ বছর আগে বৈদ্যেরবাজার লঞ্চঘাটে মেঘনা নদী দখল করে চার তলা ভবন নির্মান শুরু করে আল মোস্তফা গ্রুপ। ইতিপূর্বে কয়েকবার অভিযান চালিয়ে ভবনটির কিছু অংশ ভেঙ্গে দিয়ে বাকি অংশ নিজ থেকে ভেঙ্গে ফেলার নির্দেশ দিয়ে নোটিশ দেয়া হয়। তবে কতৃপক্ষ ভ্রাম্যমান আদালতের নির্দেশ অমান্য করে পুনরায় ভবনটির নির্মান কাজ শুরু করলে এবার স্থায়ীভেবে ভেঙ্গে দেয়া হয়েছে।

add-content

আরও খবর

পঠিত