সোনারগাঁও পৌর নির্বাচন নিয়ে হাইপারটেনশনে শামীম-খোকা-হাসনাত

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : নারায়ণগঞ্জ-৪ আসনের জাতীয় সংসদ সদস্য হাজী একেএম শামীম ওসমান ও ৩ আসনের সাবেক সাংসদ কায়সার হাসনাত। সোনারগাঁও পৌরসভা নির্বাচন নিয়ে উল্লেখিত সাবেক ও বর্তমান এই দুই সাংসদের মধ্যে চলছে স্নায়ূযুদ্ধ। এ নির্বাচন প্রার্থীদের নির্বাচন নয় এ নির্বাচন হচ্ছে উল্লেখিত দুই সাংসদের মাঝে। এটা তাঁদের দলীয় ক্ষমতা ও ইজ্জতের লড়াই। এ লড়াইয়ে মনোনয়ন যুদ্ধে বর্তমান সাংসদ শামীম ওসমানের হয়েছে শোচনীয় পরাজয় এবং সাবেক সাংসদ কায়সার হাসনাতের হয়েছে প্রতীক বিজয়। এ বিজয়ে হাসনাত খুশী হলেও শামীম ওসমান খুশী হবেন তার প্রার্থী’র বিজয়ে। এমনটাই মন্তব্য করলেন সোনারগাঁওয়ের জনসাধারণ।
জানা গেছে, সোনারগাঁও পৌরসভার সর্বশেষ মেয়র সাদেকুর রহমান ভূইয়া ক্ষমতার প্রয়োজনে এ যাবৎ অনেকবার করেছেন দলবদল। এ পৌরসভার মেয়র পদে আসীন হওয়ার জন্য গত নির্বাচনে আওয়ামীলীগ থেকে ডিগবাজি দিয়ে বিএনপি’র মনোনীত প্রার্থী হয়েছিলেন এবং বিএনপি’র মনোনয়নে মেয়র পদে হয়েছেন বিজয়ী। এর আগে ছিলেন তিনি জাতীয় পার্টি’র সক্রিয় নেতা।  এবার ঘটেছে তার বিপরীত ক্রিয়া। নতুন করে সোনারগাঁ পৌরসভার মেয়র হয়ে ক্ষমতার চেয়ারটাকে ধরে রাখার তাগীদে নারায়ণগঞ্জ-৪ আসনের জাতীয় সংসদ সদস্য হাজী একেএম শামীম ওসমানের দ্বারস্ত হয়ে জানান তিনি ঘরের ছেলে ঘরে ফিরে আসতে চান। বারবার দলবদল করলেও এরাকায় তার জনপ্রিয়তা কোন অংশে কম নেই। যে কারনে একজন জনপ্রিয় রাজনীতিক হিসেবে, শামীম ওসমানও তাকে ঘরে ফিরিয়ে আনতে করলেন সবরকম আয়োজন।
স্থানীয় সাংসদ জাতীয় পার্টি নেতা লিয়াকত হোসেন খোকা ও শামীম ওসমান সোনারগাঁয়ের একটি বিশাল জনসভায় হাজার হাজার জনতার সামনে দলীয় প্রতীক নৌকা তুলে দিয়ে ঘরের ছেলেকে ঘরে বরণ করে নিলেন। এদিকে  আওয়ামী লীগের মনোনয়নে পূণরায় সোনারগাঁ পৌরসভার মেয়র হওয়ার স্বপ্ন দেখতে শুরু করলেন সাদেকুর রহমান ভূইয়া। এলাকায় চাউর হয়ে গেল আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সোনারগাঁ পৌর  মেয়র পদে নির্বাচন করবেন সাদেকুর রহমান ভূইয়া। এরই মধ্যে হল দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচনের সিদ্ধান্ত। এতে করে নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক এমপি কায়সার হাসনাত কেন্দ্রে দৌড়ঝাপ করে তার পছন্দের ব্যক্তি নারায়ণগঞ্জ জেলা যুব আইনজীবী পরিষদের সভাপতি আবু তাহের মোঃ ফজলে রাব্বীকে এনে দিলেন দলীয় মনোনয়ন তথা নৌকা প্রতীক। হল সাদেকুর রহমানের আশায় গুড়েবালি। এ যেন নারায়ণগঞ্জ-৩ ও ৪ আসনের প্রভাবশালী দু সাংসদের হল প্রেষ্টিজ ইস্যু। কিন্তু হাল ছাড়লেন না সাদেকুর রহমান ভূইয়া। দুই সাংসদের সম্মান বাঁচাতে জয়ের জন্য মরিয়া লড়ছেন তিনি মরিয়া হয়ে। জিতে গেলে হবে নারায়ণগঞ্জ আওয়ামীলীগের কান্ডারী শামীম ওসমান এবং স্থানীয় জাতীয় পার্টি’র সাংসদ লিয়াকত হোসেন খোকার জয়। যা বর্তমান সরকারেরই জয় বলে ধরে নেয়া যায়। কিন্তু এর জন্য অপেক্ষা করতে হবে আগামী ৩০ ডিসেম্বর সন্ধ্যা পর্যন্ত। আর সে পর্যন্ত দুই আওয়ামী নেতা শামীম ওসমান ও কায়সার হাসনাতসহ লিয়াকত হোসেন খোকাকে থাকতে হবে হাইপারটেনশনে।
স্থানীয় ভোটাররা মন্তব্য করতে গিয়ে নারায়ণগঞ্জ বার্তা ২৪ কে আরো জানায়, সরকারের সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন পৌর নির্বাচনে সরকার কোন প্রকার হস্তক্ষেপ করবেন না। এটা সরকারের ওয়াদা। তবে মোদ্দা কথা হল অন্যান্য নির্বাচনের মত এ পৌর নির্বাচনে যদি সরকার হস্তক্ষেপ করেন তবে আগামী ৩০ তারিখে কী লেখা হবে সাদেকের ভাগ্যে? এ নিয়ে প্রশ্নবিদ্ধ সোনারগাঁও পৌরবাসী।

add-content

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর

পঠিত