নারায়ণগঞ্জে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, ক্লিনিক মালিকের নির্লজ্জ হাসি

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : নারায়ণগঞ্জের আল-হেরা ক্লিনিকে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। রোববার (১০ মার্চ ) সকালে শহরের খানপুর এলাকায় এঘটনা ঘটে। মোস্তাকিম সদর উপজেলার বক্তাবলীর মধ্যনগর এলাকার রমজান আলীর ছেলে ও মাদ্রাসার দ্বিতীয় শ্রেনীর ছাত্র।

নিহতের স্বজন ও বাবা রমজান আলীর অভিযোগ, শনিবার সন্ধ্যায় আল-হেরা ক্লিনিকে চিকিৎসক আব্দুল্লাহ আল মামুনের তত্ত্বাবধানে টনসিলের অপারেশনের জন্য ভর্তি করানো হয় মোস্তাকিমকে। অপারেশন শেষে বাচ্চার আর জ্ঞান ফেরেনি সকালে অপারেশন থিয়েটারে মরদেহ রেখে ডাক্তার, নার্স সহ ক্লিনিকের সবাই পালিয়ে যায়। চিকিৎসকের অবহেলায়ই মৃত্যুর ঘটনা ঘটেছে। ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারে দাবি পরিবারের।

সদর মডেল থানার উপ-পরিদর্শক আব্দুল কুদ্দুস মৃধা জানান,পুলিশ সেবা ৯৯৯ এ ফোন পেয়ে এখানে ঘটনাস্থল পরিদর্শন করেছি। পরিবারের অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মালিক পক্ষের একজন কবির হোসন জানান, শিশু অপারেশনের পর বাবা রোগীকে জুস ও কেক খাওনোর পর থেকেই সমস্যা দেখা দেয়। তবে ডাক্তারের চিকিৎসা ভুল ছিল না।

এদিকে, শিশু মৃত্যুর ঘটনায় স্বজন ও আগত রোগীরা মর্মাহত হলেও ক্লিনিকেই পালিয়ে থাকা মালিক পক্ষের কয়েকজনকে নির্লজ্জ হাসি দিতে দেখা যায়। তাদের বিরুদ্ধে কোনরূপ ব্যবস্থা না হওয়ায় তাদের এ আচরণে হতবাক উপস্থিত অনেকেই। এখানেই শেষ নয়, তারা দাম্ভিকতা দেখিয়ে সংবাদকর্মীদের জানায় তাদের সাথে প্রেসক্লাব ও বড় বড় সাংবাদিকদের সাথে পরিচয় আছে। আপনারা কি আর করবেন। এটা এখানেই শেষ হয়ে যাবে। তবে সংবাদকর্মীরা সেদিকে কর্ণপাত না করে পেশাগত দায়িত্ব পালন করে চলে এসেছেন।

অন‌্যদি‌কে নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মুশিউর রহমান বলেনআল হেরা হাসপাতালে শিশু মৃত্যুর ঘটনা শুনেছি। এ ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত শেষে ব্যবস্থা নেয়া হবে।

 

add-content

আরও খবর

পঠিত