দোকানপাট রাত ৮ টার পর খোলা রাখায় অ্যাকশন

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( ডেস্ক রিপোর্টার ) : বিদ্যুৎ সংকট সমাধানে দোকানপাট ও শপিংমল রাত ৮ টার পর বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। আর এই সিদ্ধান্তের প্রেক্ষিতেই রাত ৮ টার পর থেকে সকল ধরণের দোকানপাট, শপিংমল খোলা রাখার বিরুদ্ধে অভিযান শুরু করেছে বিদ্যুৎ বিভাগ। ১৯ জুলাই মঙ্গলবার নারায়ণগঞ্জ সহ রাজধানী ঢাকাতে রাতে এই অভিযান শুরু করেছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি)।

এরআগে ১৮ জুলাই সোমবার রাত থেকেই রাজধানী ঢাকাতে এই অভিযান শুরু হয়। এসময় বায়তুল মোকাররম, দৈনিক বাংলা, পল্টন, ফকিরাপুলসহ বেশ কিছু এলাকায় অভিযান পরিচালিত করে ডিপিডিসির টিম। তারা প্রথমে মাইকে লাইট বন্ধ করার অনুরোধ করেন। এরপরও যারা বন্ধ করেনি তাদের সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে।

বিদ্যুৎ বিভাগ জানিয়েছে, রাত ৮ টার পর দোকানপাট, শপিং মল খোলা থাকলে তাদের সংযোগ বিচ্ছিন্ন করা হবে। সরকারের এই সিদ্ধান্ত কঠোরভাবে মনিটর করা হবে বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে। এছাড়া বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ তার ফেইসবুকে পোস্ট দিয়েছেন, জ্বালানি সঙ্কটের এই সময়ে সরকারি নির্দেশনা অমান্য করে রাত ৮ টার পর দোকানপাট, শপিংমল খোলা দেখলেই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা শুরু হয়েছে। ১৯ জুলাই মঙ্গলবার বিকালে নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে এই বার্তা জানান নসরুল হামিদ।

তিনি লিখেছেন, রাত ৮টার পর দোকানপাট, শপিং মল খোলা থাকলে তাদের সংযোগ বিচ্ছিন্ন করা হবে। সরকারের এই সিদ্ধান্ত কঠোরভাবে মনিটর করা হবে বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে। গত সোমবার রাত থেকেই এই অভিযান শুরু করেছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি)। তারা প্রথমে মাইকে লাইট বন্ধ করার অনুরোধ করেন। এরপরও যারা বন্ধ করেনি তাদের সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়।

প্রতিমন্ত্রী লেখেন, এই সতর্কবার্তা সবার জন্য সমানভাবে প্রযোজ্য। সবার প্রতি অনুরোধ আমাদের কাজে সহযোগিতা করুন।

add-content

আরও খবর

পঠিত