ত্বকী হত্যার দ্রুতই তদন্ত শেষ হবে : র‌্যাব

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : নারায়ণগঞ্জের মেধাবী কিশোর তানভীর মুহাম্মদ ত্বকী হত্যাকাণ্ডের তদন্ত দ্রতই শেষ করতে পারবেন বলে জানিয়েছেন মামলাটির তদন্তকারী সংস্থা র‌্যাব-১১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল তানভীর মাহমুদ পাশা। ২০১৩ সালের ৬ মার্চ বিকেলে শহরের শায়েস্তা খাঁ সড়কের বাসা থেকে বেরিয়ে নিখোঁজ হয় মেধাবী কিশোর তানভীর মুহাম্মদ ত্বকী। ৮ মার্চ সকালে শহরের পাঁচ নম্বর ঘাট এলাকায় শীতলক্ষ্যা নদীর শাখা খাল (কুমুদিনী খাল) থেকে তার মরদেহ উদ্ধার হয়।

শুরুতে এই হত্যা মামলা নারায়ণগঞ্জ সদর মডেল থানা তদন্ত করলেও উচ্চ আদালতের নির্দেশে তদন্তের দায়িত্ব পায় র‌্যাব-১১। তবে দীর্ঘ ১১ বছরেও তদন্ত শেষ করে অভিযোগপত্র দাখিল করতে পারেনি র‌্যাব।

মামলার অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে তানভীর মাহমুদ পাশা বলেন, মামলাটি এখনও তদন্তাধীন। তদন্ত শেষ করতে আরও সময় লাগবে বলে জানান। তবে সেই সময় ক’দিন বা ক’মাস সে বিষয়ে সুনির্দিষ্ট করে কিছু বলতে পারেননি।

তিনি বলেন, তদন্ত কাজ চলমান আছে। তদন্ত শেষ করতে আমাদের আরও সময় লাগবে। মামলাটি একটু জটিল। তাছাড়া বেশ কয়েকবার তদন্তকারী কর্মকর্তা বদলিজনিত কারণে পরিবর্তন হয়েছে। কবে নাগাদ শেষ হবে তা বলতে পারছি না।’

তবে, মামলাটির তদন্ত দ্রুত শেষ করে প্রতিবেদন দাখিলের জন্য র‌্যাবের সদরদপ্তর থেকেও তাগিদ দেওয়া হয়েছে বলে জানান র‌্যাব-১১ এর এই কর্মকর্তা। তিনি বলেন, ‘মাসখানেক যাবৎ তদন্তে র‌্যাব সদরদপ্তরও আমাদের সাথে সমন্বিতভাবে কাজ করছে। দ্রুতই তদন্ত শেষ করতে পারবো।

উপর মহলের নির্দেশে অভিযোগপত্র দাখিল করা হচ্ছে না এ অভিযোগের প্রেক্ষিতে তানভীর মাহমুদ বলেন, ‘আমার উপর এমন কোন নির্দেশনা নেই। আমরা স্বাভাবিক প্রক্রিয়া অনুযায়ী তদন্ত করছি।

add-content

আরও খবর

পঠিত