এমপি বাবুর স্ত্রীসহ পাঁচ জনকে তলব

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারে অংশ নেয়ায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) সায়মা আফরোজ ইভাকে তলব করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি। তিনি আওয়ামী লীগের প্রার্থী সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর স্ত্রী। এছাড়াও আসনটির জাতীয় পার্টির প্রার্থী আলমগীর সিকদার ওরফে লোটনের পোস্টার ছেঁড়ার অভিযোগে আরো চারজনকে কারন দর্শানোর নোটিশের মাধ্যমে তাঁদের তলব করা হয়। রোববার (২৪ ডিসেম্বর) আসনটির নির্বাচনী অনুসন্ধান কমিটির সভাপতি সিনিয়র সহকারি জজ ধীমান চন্দ্র মন্ডল নোটিশ পাঠান।

নোটিশ প্রাপ্ত অন্যরা হলেন, রামচন্দ্রদী ঋষিপাড়া এলাকার শ্রী দুলাল, শ্রী নগরবাসী দাস, ফতেহপুর ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ড সদস্য শফিকুল ইসলাম ও দুলাল মিয়া। সোমবার তাদেরকে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত ভবনে উপস্থিত হয়ে কিংবা প্রতিনিধির মাধ্যমে লিখিতভাবে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

সায়মা আফরোজ ইভাকে পাঠানো নোটিশে বলা হয়েছে বিভিন্ন গণমাধ্যমসূত্রে নির্বাচন অনুসন্ধান কিমিটির সভাপতি জানতে পেরেছেন যে, সায়মা আফরোজ আওয়ামী লীগের প্রার্থী নজরুল ইসলাম বাবুর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন। যা গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর ৭৭ (১) ঙ এবং ৮৬ অনুচ্ছেদের সঙ্গে সাংঘর্ষিক। সায়মা আফরোজের এমন কাজের জন্য কেন তার বিরুদ্ধে পদক্ষেপ নিতে নির্বাচন কমিশনকে সুপারিশ করা হবে না সে বিষয়ে জবাব দিতে বলা হয়েছে।

পোষ্টার ছেঁড়ার বিষয়ে জবাব চেয়ে পাঠানো নোটিশ বলা হয়েছে, নোটিশ প্রাপ্ত চারজন ওই আসনের জাতীয় পার্টির প্রার্থী আলমগীর সিকদার ওরফে লোটনের কিছু ব্যানার ও পোস্টার ছিঁড়ে ফেলেছেন। যা গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর ৭৭(১)খ অনুচ্ছেদের লংঘন। তাদের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেয়া হবে না সে বিষয়ে সোমবার জবাব দিতে বলা হয়েছে।

তার আগে গত বৃহস্পতিবার উপজেলার দুপ্তারা ইউনিয়নে নৌকার প্রার্থীর পক্ষে ভোট চেয়ে মিছিল ও গণসংযোগ করেন সায়মা আফরোজ ইভা। ইউনিয়নের বাজবি এলাকা থেকে কালীবাড়ি পর্যন্ত স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের নিয়ে প্রচারণা চালান তিনি। এ সময় নৌকার পক্ষে ভোট চান সায়মা। দুপ্তারা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শাহিদা মোশারফ, উপজেলা যুবলীগের সভাপতি আহমেদুল কবির, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইনসহ আওয়ামী লীগের লোকজন এ সময় তাঁর সঙ্গে ছিলেন।

add-content

আরও খবর

পঠিত