আড়াইহাজারে বিপুল ভোটে নৌকা প্রার্থী সুন্দরের জয়

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( সৈয়দ সিফাত লিংকন  ) : আড়াইহাজার পৌরসভা নির্বাচনে বিপুল ভোটে নৌকা প্রতীকের প্রার্থী সুন্দর আলী জয় লাভ করেছেন। এর মধ্য দিয়ে পূণরায় মেয়রের আসনে বসতে যাচ্ছেন সুন্দর আলী। প্রাথমিক বেসরকারি ফলাফলে ১১টি কেন্দ্রে তিনি ভোট পেয়েছেন ৯ হাজার ৯শ ৯২টি। তার নিকটকম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান পেয়েছেন ৪ হাজার ৮শ ৯০টি ভোট। সে হিসেবে ৫ হাজার ১শ ২টি ভোট বেশী পেয়েছেন সুন্দর আলী। সোমবার রাতে এ তথ্য জানান পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রবিউল আলম।

এদিকে, দিনভর নির্বাচনকে ঘিরে নানা উত্তেজনা লক্ষ্য করা গেলেও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও নিবার্চন কর্মকর্তাদের হস্তক্ষেপে কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই সম্পন্ন হয়েছে নির্বাচন। সকাল থেকেই শান্তিপূর্ণভাবে চলেছে আড়াইহাজার পৌরসভা নির্বাচনের ভোটগ্রহন। সকাল ৮টায় ভোট শুরু হওয়ার আগে থেকে বিভিন্ন কেন্দ্রে ভোটারদের লম্বা লাইন দেখা যায়। আর ইভিএমে ভোট প্রদান করায় নতুন ভোটারদের মধ্যেও উচ্ছ্বাস লক্ষ্য করা গেছে।

তরুণ ভোটাররা জানান, তারা ইভিএমে প্রথমবারের মত ভোট দিলেন। তার ভোট দিতে কোন কষ্ট হয়নি। বরং ভোট দিয়ে তিনি নতুন অভিজ্ঞতা অর্জন করেছেন বলে জানান।

তবে বৃদ্ধ ভোটারদের মধ্যে কয়েকজনের ভিন্ন মতামত প্রকাশ করেছেণ। তারা বলছেন, এ মেশিনে তারা ভোট দিতে অভ্যস্ত নয়। তাই অনেকটা ভীত ছিলেন। তারা এ ভোট প্রয়োগের ব্যপারে কিছুই বোঝেনা।

এছাড়াও ইভিএম মেশিনে কোনপ্রকার সমস্যা ছিল না। সঠিক প্রক্রিয়ায় ভোটগ্রহণে সুষ্ঠু নির্বাচন হয়েছে। মেশিনগুলো সঠিকভাবে ভোট প্রয়োগে সক্রিয় ছিলো। এমনটা জানায় গাজিপুরা সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের দায়িত্বরত পিজাইডিং অফিসার আমিনুল হক নিয়াজী।

এদিকে দুপুরের পরে কাউন্সিলর প্রার্থীর সমর্থিত লোকজনের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, ককটেল বিস্ফোরণ ঘটালেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ওইসময় দুইটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ হামলার ঘটনায় পিটিয়ে কাউন্সিলর প্রার্থীসহ চারজনকে আহত করেছেন প্রতিপক্ষরা। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

স্থানীয়রা জানায়, বেলা একটায় পাঁচ নাম্বার ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী জাহাঙ্গীর ও শব্দর আলী ভুইয়ার সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় শব্দর আলী ভুইয়ার লোকেরা সড়কে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে হামলা চালিয়ে জাহাঙ্গীর আলমকে পিটিয়ে আহত করেন।
অন্যদিকে, স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান অভিযোগ করেছিলেন, তার নিজের এলাকায় কেন্দ্রটি হওয়ায় এখানে ৯৫ শতাংশ ভোট তার। যেকারণে নৌকার প্রার্থী দখলে নেয়ার চেষ্টা করেছে। বহিরাগতরা কেন্দ্রে ঢুকে ভোটারদের ভয় দেখিয়েছে।

তবে এসব অভিযোগের বিষয়ে নৌকার প্রার্থী সুন্দর আলী জানায়, বহিরাগত আসার সুযোগ নাই। যদি এসে থাকে তারা উৎসুক জনতা। জয়ের বিষয়ে অনুভূতি পকাশ করে তিনে বলেন, আমি নির্বাচনের মাধ্যমে জনগনের ভোটে জয়ী হয়েছি। নতুন করে কাজ করার সুয়োগ করে দিয়েছে। সকলের কাছে কৃতজ্ঞতা জানাই। আমি সে বিবেচনায় কাজ করে যাবো।

আড়াইহাজার পৌরসভা নির্বাচন প্রসঙ্গে রিটানিং কর্মকর্তা রবিউল আলম জানান, কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বিক্ষিপ্ত কিছু ঘটনা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চেয়েছিল। তবে নির্বাচন সুষ্ঠু হয়েছে। আমরা আড়াইহাজার নির্বাচনকে মডেল হিসেবে রূপ দেয়ার চেষ্টা করেছি। এ নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের সমর্থিত প্রার্থী সুন্দর আলী বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। পরবর্তিতে সরকারী ফলাফলে বিজয়ীদের বিস্তারিত জানানো যাবে।

add-content

আরও খবর

পঠিত