আড়াইহাজারে দুই পক্ষের সংঘর্ষ-গুলি, পুলিশ-সাংবাদিকসহ আহত ১৫

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( নিজস্ব প্রতিবেদক ) : নারায়ণগঞ্জের আড়াইহাজারে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটছে। এই ঘটনায় পুলিশ ও সাংবাদিকসহ ১৫ জন আহত হয়েছেন। ২রা জানুয়ারি সোমবার দুপুরে আড়াইহাজার উপজেলার বাহ্মন্দী ইউনিয়নের উজানগোপিন্দী ও বিনাইরচর এলাকাবাসীর মধ্যে এ সংঘর্ষে ঘটনা ঘটে। ঘটনা নিয়ন্ত্রণ আনতে পুলিশকে ৮ রাউন্ড গুলি ছুড়তে হয়েছে।

এ বিষয়ে স্থানীয়রা জানায়, গত শুক্রবার স্থানীয় এক মাদরাসার ওয়াজ মাহফিলে ছোট বিনাইরচর গ্রামের এক প্রতিবন্ধী ছেলেকে উজানগোপিন্দী গ্রামের লোকজন মারধর করে। এ নিয়ে গত তিন দিন ধরে ছোট বিনাইরচর এবং উজানগোপিন্দী গ্রামবাসীর মধ্যে উত্তেজনা চলছিল। উজানগোপিন্দী গ্রামের লোকজন বেশ কয়েকবার ছোট বিনাইরচর গ্রামে হামলা করে। এরই মধ্যে সোমবার দুপুরে ছোট বিনাইরচর গ্রামের মঞ্জুর কাজীর ছেলে মিথুন স্মার্টকার্ড আনার জন্য উজানগোপিন্দী উচ্চ বিদ্যালয়ে যান। এসময় তাকে একা পেয়ে মারধর করে উজানগোপিন্দীর লোকজন।

পরে এ খবর ছড়িয়ে পড়লে উভয় গ্রামের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। তাদের সংঘর্ষের সময় ভুলতা থেকে বিশনন্দী সড়কে প্রায় এক ঘণ্টা যানচলাচল বন্ধ ছিল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে উত্তেজিত লোকজন পুলিশের ওপরও ইট পাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৮ রাউন্ড গুলি ছুড়ে।

এ ঘটনায় পুলিশের ৫ সদস্য, সাংবাদিক শাহজাহান কবির, গ্রামবাসী মিথুন, আ. খালেকসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। পুলিশ এ ঘটনায় ইউপি সদস্য আ. রহিম ও রিপন নামে ২ জনকে আটক করেছে।

বিষয়টি নিশ্চিত করে আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক হাওলাদার বলেন, এ ঘটনায় আমাদের ৫ পুলিশ সদস্যসহ ১৫ জনের মতো আহত হয়েছেন। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। সেই সঙ্গে ঘটনাস্থল থেকে ২ জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা করা হয়েছে।

add-content

আরও খবর

পঠিত