নারায়ণগঞ্জে বাস ও ট্রাকের সংঘর্ষে হেলপার আশংকাজনক

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( নিজস্ব প্রতিবেদক ) : নারায়ণগঞ্জে বাস ও বালুবাহী ট্রাকের মুখোমুখি সংঘর্ষে শিশু ও নারীসহ কমপক্ষে ১০ জন যাত্রী আহত হয়েছে। আজ ২৪ নভেম্বর বৃহস্পতিবার ভোর ৪ টার দিকে ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কে ফতুল্লা থানাধীন জামতলা এলাকার সামনে এ ঘটনাটি ঘটে। এসময় আশংকাজনক অবস্থায় রাকিব নামে এক বাসের হেলপারকে উদ্ধার করে দ্রুত ঢাকা মেডিকেলে পাঠিয়েছে স্থানীয়রা।

পরে খবর পেয়ে নারয়ণগঞ্জ ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধার কার্যক্রম পরিচালনা করে বাস ও ট্রাকসহ যাত্রীদের নিরাপদস্থানে নিয়ে আসে। এ রিপোর্ট লিখা পর্যন্ত কোন হতাহতের ঘটনা নেই বলে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. হামিদুর রহমান।প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগীদের কাছে জানা গেছে, সিংড়া এলিগ্যান্স নামের যাত্রীবাহী (ঢাকা মেট্রো-ব-১৪৩৯৫০) বাসটি নাটোরের সিংড়া উপজেলা থেকে আসছিল। এ পরিবহনটি ঢাকা-বনপাড়া-নাটোর-রাজশাহী রুট চলাচল করে। ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়ক দিয়ে ঢাকা-সিলেট-চট্টগ্রাম মহাসড়কের উদ্দেশ্যে যাচ্ছিল। ওইসময় অপরদিক থেকে আসা (ঢাকা মেট্রো ড-১১০৬৬২) ট্রাকটি বালু নিয়ে পাগলা এলাকার দিকে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে বাসটির সামনে গেলে মুখোমুখি সংঘর্ষে হয়। ওইসময় কৌশলে উভয় যানের চালক পালিয়ে যায়।

স্থানীয়রা বলছেন, এ সড়কটিতে অনিয়ন্ত্রিত গতিতে যান চলাচলের পাশাপাশি এসব দূর্ঘটনার জন্য সড়ক ও জনপদ, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এবং ইউনিয়ন পরিষদসহ স্থানীয় জপ্রতিনিধিরাই দায়ী। কারণ সীমানা আওতাধীণের অজুহাতে এখানকার অধিকাংশ সড়কই বেহাল অবস্থায় পড়ে থাকে। সংশ্লিষ্টদের খামখেয়ালীপনায় করা হয় না পর্যাপ্ত আলোর ব্যবস্থা। এছাড়াও সড়কের পাশে দখল থাকায় সংকীর্ণ অবস্থায় যান চলাচল করে এসব দূর্ঘটনার সমম্মূখীন হচ্ছে।

এ বিষয়ে নারয়ণগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. হামিদুর রহমান জানায়, হাজীগঞ্জের ফায়ার সার্ভিসের সদস্যরা গিয়ে উদ্ধার অভিযান চালায়। ওইসময় একজন হেলপারের অবস্থা আশংকাজনক থাকায় স্থানীয়রা ঢাকা নিয়ে যায়। আমরা আর কাউকে গুরুতর আহত পায়নি। বাকি যারা আছেন তারা স্থানীয় বিভিন্নস্থানে চিকিৎসা নিয়েছে। আমরা পরে চলে এসেছি।

add-content

আরও খবর

পঠিত