আদালতে জাকির খান, বিস্ফোরণ ঘটিয়ে মামলায় ২৮৪ নেতাকর্মী

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( নিজস্ব প্রতিবেদক ) : নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহবায়কসহ বিএনপি ও সহযোগী সংগঠনের ৩৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২৫০ জনকে আসামী করে মামলা হয়েছে। অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে বিএনপির মোট ২৮৪ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। ২১ নভেম্বর সোমবার রাতে ফতুল্লা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) শাহাদাত হোসেন বাদী হয়ে মামলাটি রজু করেছেন।

মামলায় আসামীদের মধ্যে রয়েছেন জেলা বিএনপির যুগ্ম আহবায়ক শহীদুল ইসলাম টিটু, ফতুল্লা থানা বিএনপির আহবায়ক জাহিদ হাসান রোজেল, বিএনপি নেতা নজরুল ইসলাম পান্না মোল্লা, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক মনির খান, মহানগর যুবদলের সাবেক সহ সভাপতি পারভেজ মল্লিক, সদর থানা ছাত্রদলের সহ সাধারণ সম্পাদক লিংরাজ খান, ছাত্রদল নেতা আতা ই রাব্বি, শাহাদাত, ফতুল্লা থানা ছাত্রদলের আহবায়ক মেহেদী হাসান দোলন মনিরুজ্জামান মুন্না, রিশিকেষ মন্ডল, মাহাবুব আলম, আবু বখতিয়ার সোহাগ, আহম্মেদ, ওলি ওরফে খোকন, মুসলিম, ইসলাম, হেদায়েত উল্লাহ, দীরক আহ খোকন,তানভীর, সেলিম ওরফে আঙ্গুল কাটা সেলিম, সোয়াদ, আরহাম, নিহান, মজিবর, শহিদুল মল্লিক, জয়নাল মল্লিক, ইফতেখার আহম্মেদ রাজু, ফয়সাল আহম্মেদ শান্ত, রাকিব আহম্মেদ রিয়াদ, ফাহাদ, শাহাদাত হোসেন, মো. ইসহাক, আব্দুল কাদের জ্বিলানী এবং অজ্ঞাতনামা আরও ২৫০ জন।

মামলা সূত্রে জানা যায়, গত ২০ নভেম্বর রবিবার দুপুর ২টায় নারায়ণগঞ্জ জেলা আদালত পাড়ার সামনে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে সাবেক ছাত্রদল নেতা জাকির খানের হাজিরার সময় তার মুক্তির দাবিতে জড়ো হয়। সেখানে তারা নারায়ণগঞ্জের বিভিন্ন গুরুত্বপূর্ণ সরকারি স্থাপনা, যানবাহন ও রাষ্ট্রায়ত্ত গুরুত্বপূর্ণ স্থাপনায় নাশকতামূলক কর্মকান্ড সংগঠনের উদ্দেশে লাঠিসোটা, রড, ককটেল, ইটপাটকেল নিয়ে সড়কে টায়ারে আগুন দিয়ে যান চলাচল বন্ধ করে দেয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর সময়ে ৪টি ককটেল বিস্ফোরণ ও গাড়িতে ইট দিয়ে আঘাত করে। মামলায় আলামত হিসেবে ৪ ককটেল, ২০ বাঁশের লাঠি, ১০ লোহার রড, টায়ার ও ১০ টুকরা ভাঙ্গা গ্লাস উদ্ধার করা হয়।

এ ব্যাপারে ফতুল্লা মডেল থানার ইনচার্জ শেখ রিজাউল হক দিপু সাংবাদিকদের জানায়, ২০ নভেম্বও রবিবার একটি মামলায় ঢাকার কারাগার থেকে নারায়ণগঞ্জ আদালতে নিয়ে আসা হয়েছিলো সাবেক ছাত্রদল নেতা শীর্ষ সন্ত্রাসী জাকির খানকে। দুপুরে তাকে হাজিরা শেষে ঢাকায় নিয়ে যাওয়ার পথে বিএনপির ২ থেকে ৩ শত নেতা কর্মী ঢাকা-নারায়ণগঞ্জ লিং রোডের জেলা পরিষদের সামনে রাস্তায় ব্যারিকেড দিয়ে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টিসহ বেশ কিছু গাড়ী ভাংচুর করে এবং টায়ারে অগ্নিসংযোগ সহ বেশ কয়েক ককটেল বোমার বিস্ফোরণ ঘটায়।

add-content

আরও খবর

পঠিত