সোনারগাঁয়ে সর্বত্র ছেয়ে গেছে মাদক প্রশাসনের ভূমিকা রহস্যজনক

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের সাদীপুর ও বাড়ী মজলিশ সহ অলিতে গলিতে এখন মাদক বিক্রি ও মাদক সেবীদের অভয়ারন্যে পরিনত হয়েছে বলে অভিযোগ উঠেছে। প্রতিদিন সকাল খেকে গভীর রাত পর্যন্ত চলে মাদক বিক্রি। প্রকাশ্যেই চলে মাদক বিক্রি ও সেবন। স্থানীয় সাদীপুর এলাকার মাহাম্মদের বখাটে ছেলে সেলিম তার গঠিত বাহিনী দিয়ে চালাচ্ছে জমজমাট মাদক ব্যবসা। এ ব্যপারে প্রশাসনের ভূমিকা নিয়ে স্থানীয় এলাকাবাসীর মাঝে চলছে গুঞ্জন।
নাম প্রকাশ না করার শর্তে এলাকাবাসীরা জানান, পুলিশ প্রশাসন পারেনা এমন কিছু নেই। প্রশাসন যদি চায় তাহলে অত্র এলাকার মাদক ব্যবসা একমাসের মধ্যে বন্ধ করতে পারে।
এলাকাবাসী সুত্রে জানা গেছে, সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের সাদীপুর এলাকা ও পার্শ্ববর্তী বাড়ী মজলিশ এলাকায় প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলছে মাদক বিক্রি। মাদক সেবনের নিরাপদ স্থান হিসেবে ব্যবহার করা হচ্ছে সাদীপুর ও বাড়ী মজলিশসহ আশপাশের এলাকা। সাদীপুর এলাকার স্থানীয় মাহাম্মদের বখাটে ছেলে সেলিম (২৫), তাজু মোল্লার ছেলে কাউসার(৩৫), সোহাগ ছাড়াও বাড়ীচিনিশ এলাকার মোল্লা জসিমের অধীনে সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রতিদিন ৫/৬ টি মোটর সাইকেলে করে বিভিন্ন মাদকসেবীরা চলে আসে মাদক ক্রয় ও সেবন করতে। মাদক সেবীরা অত্র এলাকাগুলিকে বেছে নিয়েছে নিরাপদ আস্তানা হিসেবে। এই এলাকার মাদক সেবীরা মাদক সেবন করে স্কুলের ছাত্রীদের উক্ত্যক্ত করছে হর-হামেশা। এ কারনে অভিভাবকরা তাদের সন্তানদের স্কুলে পাঠাতেও নিরাপত্তাহীনতায় ভুগছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, সাদীপুর এলাকার মাহাম্মদের বখাটে ছেলে সেলিম হচ্ছে এই মাদক ব্যবসার ডিলার বা হোলসেলার। তার কাছ থেকেই মাদকসেবীরা ও মাদক ক্রয়কারীরা মাদক ক্রয় করে পরে তা অন্যত্র বিক্রয় করে থাকে। মাদক বিক্রেতারা প্রভাবশালী হওয়ায় স্থানীয় এলাবাসীদের কেউই তাদের বিরুদ্ধে প্রতিবাদ ও মুখ খুলতে সাহস পায় না। কেউ প্রতিবাদ করতে গেলে বিভিন্ন ধরনের হুমকি দেয় উক্ত মাদক বিক্রেতা ও মাদক সেবীরা।
মোগড়াপারা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক নাজমুর রহমান সজিব রাজপধ বার্তাকে জানান, দীর্ঘদিন ধরে প্রশাসনের চোখ ফাকি দিয়ে উল্লেখিত মাদক ব্যবসায়ীরা ফেনসিডিল, মদ, গাঁজা ও ইয়াবা ট্যাবলেটসহ বিভিন্ন মাদক বিক্রি করে আসছে। প্রকাশ্যে মাদক বিক্রি করার কারনে নেশার দিকে ঝুকে পড়ছে এলাকার উঠতি বয়সের স্কুল- কলেজে পড়–য়া ছেলে-মেয়েরাও। খুদ্র ব্যবসায়ী, রিক্সা, সিএনজি, ও অটোচালকরাও গ্রহন করছে এই মরন নেশা। নেশার টাকা জোগাতে না পেরে আশ্রয় নিচ্ছে চুরি, ডাকাতি, ছিনতাইসহ নানা অপকর্মের। এ কারনে এলাকায় চুরি, ডাকাতি, ছিনতাইয়ের প্রবনতাও বেড়ে গেছে।
১৯ জানুয়ারী মঙ্গলবার বিকেলে মোগড়াপারা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক নাজমুর রহমান সজিব ও যুবলীগের ১০/১৫ জন কর্মী একত্রিত হয়ে উক্ত মাদক ব্যবসায়ীদেরকে মাদক বিক্রি বন্ধ করার আহবান জানান। এরপর মাদক ব্যবসায়ীদেরকে না পেয়ে তারা এলাকারবাসীদের বলেন, এখন থেকে এসব এলাকায় কেউ যদি মাদক বিক্রি ও সেবন করে তাহলে, তাদেরকে আটক করে প্রশাসনের কাছে সোপর্দ করা হবে।
এলাকাবাসীদের জোর দাবী, স্থানীয় প্রশাসন র‌্যাব ও মাদক নির্মূল কমিটির প্রতি, তারা যেন এসব মাদক সেবী ও মাদক বিক্রেতাদের শীঘ্রই গ্রেফতার করে কঠোর শাস্তির ব্যবস্থা করে সোনারগাঁয়ের প্রতিটি এলাকাকে মাদক মুক্ত করে।

add-content

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর

পঠিত