সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে নারায়ণগঞ্জস্থান গ্রুপের মাতৃভাষা দিবস পালন

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( সৈয়দ রিফাত আল রহমান ) : ১৯৫২ সালের ভাষা আন্দোলনের সকল শহীদ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রতি বছরের ন্যায় এই বছরেও ভাষা শহীদদের প্রতি ফুল দিয়ে পুষ্পস্তবক অর্পণ করেছেন জনপ্রিয় ফেসবুক গ্রুপ নারায়ণগঞ্জস্থান এর সদস্যবৃন্দ। তবে এই বছরটিতে সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে ব্যাতিক্রমভাবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেন তারা। ২১শে ফেব্রুয়ারি সোমবার চাষাড়া বালুর মাঠ এলাকায় সকাল থেকেই প্রভাত ফেরিতে অংশ নিতে বিভিন্ন এলাকা থেকে গ্রুপের সকল সদস্যরা এসে জরো হতে শুরু করে। সময় গ্রুপের প্রতিষ্ঠাতা এবং প্রধান এডমিন আরিফিন রওশন হৃদয়, মেহেরাব হোসেন অপু, রিদওয়ান আমিন, আভিজিত সাহা, নাঈদ সানি, সামসুর রহমান, মেহেদি হাসান, মাহফুজুল ইসলাম, বিরাজ পাল চৌধুরী, তালহা সনি আক্তার সহ অন্যান্য মোডারেটর অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রভাত ফেরিতে অংশগ্রহণ নেওয়া সদস্যদের কৃতজ্ঞতা জানিয়ে গ্রুপের প্রতিষ্ঠাতা এবং প্রধান এডমিন আরিফিন রওশন হৃদয় বলেন, সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে নারায়ণগঞ্জস্থান গ্রুপের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন। প্রতি বছরের ন্যায় এই বছরও আমরা ভাষা শহীদের শ্রদ্ধা জানানোর জন্য চাষাঢ়া শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেছি। যারা গ্রুপের এই প্রভাত ফেরিতে অংশগ্রহণ করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এদিকে, ওইদিন চাষাড়া বালুর মাঠ এলাকায় সকাল ৮টায় থেকেই প্রভাত ফেরিতে অংশ নিতে বিভিন্ন এলাকা থেকে গ্রুপের সকল সদস্যরা এসে জরো হতে শুরু করে। তারপর সকাল টায় প্রভাত ফেরীর ্যালীটি বের হয়ে নারায়ণগঞ্জ শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পার্ঘ্য অর্পণের মাধ্যমে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন ফেসবুক গ্রুপ নারায়ণগঞ্জস্থান। এরপর সকাল ১০টায় তাদের কর্মসূচীর সমাপ্তি ঘটে।

প্রসঙ্গত, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এর জনপ্রিয় গ্রুপ নারায়ণগঞ্জস্থান গরীব অসহায়দের আর্থিক সাহায্য সহযোগিতা সহ সারা বছরই বিভিন্ন সামাজিক কর্মকান্ডের আয়োজন করে থাকে এবং বিভিন্ন কর্মসূচীও পালন করে থাকেন তারা।

add-content

আরও খবর

পঠিত