সিদ্ধিরগঞ্জে অবৈধ মেলায় অপরাধীদের অভয়ারণ্য

নারায়ণগঞ্জ বার্তা ২৪ (সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি) : নারায়ণগঞ্জ সিটি করপোরেশেন ১নং ওয়ার্ডের সিদ্ধিরগঞ্জ থানাধীণ পাইনাদি নতুন মহল্লা এলাকায় একটি অবৈধ মেলা বসিয়ে অপরাধীদের অভয়ারণ্য গড়ে উঠেছে বলে অভিযোগ উঠেছে। এরই মধ্যে অবৈধ মেলায় এসে ইভিটিজিংকারীদের প্রতিবাদ করতে গিয়ে কিশোর গ্যাংয়ের সদস্যদের হাতে মারাত্মকভাবে জখম হয়েছে এক যুবক । ঘটনাটি পুলিশকে অবহিত করেও তাৎক্ষণিক কোন সহায়তা পায়নি বলে দাবী ওই যুবকের। পরে চিকিৎসা নিয়ে গভীর রাতে থানায় গিয়ে একটি অভিযোগ দায়ের করেন। এরপরও এ মেলায় চলমান রয়েছে নানা অবৈধ কার্যক্রম এবং ছিচকে চোর-সন্ত্রাসীদের আড্ডা, এমন অভিযোগ ভুক্তভোগী অনেকের।

জানা গেছে, মেলাকে ঘিরে সন্ধ্যার পর জমে উঠে মাদক বেচাকেনা। কিশোর গ্যাং, মাদকসেবী ও বখাটেদের উশৃঙ্খলাতায় বিব্রত হচ্ছে মেলায় আগত নারী ও পথচারী। উচ্চস্বরে অশ্লীল গানবাজনা ও হইহুল্লায় শিক্ষার্থীসহ আগত এসএসসি পরীক্ষার্থীদের পড়াশোনায় ব্যাঘাত হচ্ছে বলে ক্ষোভ প্রকাশ করেন স্থানীয়রা। মেলার একশ গজের মধ্যে রয়েছে একটি নামী স্কুল, মাদ্রাসা ও মসজিদ। সন্ধ্যায় মাদ্রাসায় লেখা-পড় ও মসজিদে নামাজের সময় চলে উচ্চস্বরে অশ্লীল গানবাজনা। মেলা কমিটিকে ভয়ে কেউ কিছু বলতে পারছেনা। মেলার সুযোগ নিয়ে দেদারছে মাদক বেচাকেনা হচ্ছে বলে অভিযোগ স্থানীয়দের।

এ বিষয়ে পেশাদার মেলার আয়োজকদের সাথে কথা হলে তারা বলেন, স্থানীয় থানা পুলিশের সাথে কথা বলে মেলাটি চালানো হচ্ছে।

এদিকে সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক আনোয়ার হোসেন বলেন, মারামারির ঘটনায় খবর পেয়ে ওসি স্যারের নির্দেশে মেলায় যাই। গিয়ে দেখি মেলা বন্ধ।

নাসিক ১ নং ওয়ার্ড কাউন্সলর আনোয়ারুল ইসলাম বলেন, মেলাটি গতকাল বন্ধ করে দেওয়া হয়েছিল, যদি আজকে চলে তাহলে পূনরায় ব্যবস্থ নেওয়া হবে।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানা ওসি গোলাম মোস্তফা জানান, মেলার বিষয়টি আমার জানা নেই, আমি এক্ষণি ব্যবস্থা নিচ্ছি। মারামারির বিষয়ে অভিযোগ হয়েছে, তদন্ত চলছে, তদন্ত শেষে ব্যবস্থা নেওয়া হবে।

add-content

আরও খবর

পঠিত