সাংবাদিক অধিকার আদায়ের লক্ষ্যে নতুন সংগঠন বিইউজার যাত্রা শুরু

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( প্রেস বিজ্ঞপ্তি ) : সিনিয়র সাংবাদিক-সাংবাদিক নেতা এস,এম, আব্দুল মুগ্নী নীরো সম্পাদক সাপ্তাহিক মুত্ত ভাবনা এর আহ্বানে সারা বাংলাদেশে বিভিন্ন জেলা উপজেলা থেকে বিভিন্ন পত্রিকার সম্পাদক, স্টাফ রিপোর্টার, প্রতিনিধি, বিভিন্ন টিভি চ্যানেলে কর্মরত সাংবাদিক ও প্রতিনিধি অনলাইন পত্রিকার সম্পাদক, প্রতিনিধিগণ উপস্থিত হন মোতালেব টাওয়ারের ৩য় তলায় সংগঠনের অস্থায়ী কার্যালয়ে ২০ সেপ্টেম্বর ২০১৬ মঙ্গলবার বিকাল ৫.০০ টায়।

উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন, সিনিয়র সাংবাদিক-সাংবাদিক নেতা এস,এম, আব্দুল মুগ্নী নীরো। উক্ত আলোচনা সভায় সারা বাংলাদেশ থেকে আগত সাংবাদিকদের দুর্দশা সম্বন্ধে অবগত হন। বিভিন্ন জেলা উপজেলার সাংবাদিকদের নির্যাতন লাঞ্ছনা বৈষম্যের কথা শুনে উপস্থিত সাংবাদিকরা সকলেই মর্মাহত হন এবং সৎ সাংবাদিকদের নিয়ে একটি সাংবাদিক সংগঠনের মাধ্যমে নির্যাতিত অবহেলিত সাংবাদিকদের পাশে দাঁড়ানোর জন্য আহ্বান জানানো হয়। এই লক্ষ্যে সর্ব সম্মতিক্রমে বাংলাদেশ ইউনাইটেড জার্নালিস্ট এসোসিয়েশন (বিইউজা) নাম প্রস্তাব গৃহীত হয়। উক্ত অনুষ্ঠানে একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। উপস্থিত সাংবাদিকদের মতাতমের ভিত্তিতে সাংবাদিক নেতা এস,এম, আব্দুল মুগ্নী নীরোকে আহ্বায়ক করে ৪৬ (ছিচল্লিশ) সদস্যের একটি কমিটি গঠন করা হয়। এই আহ্বায়ক কমিটি ৬ মাসের মধ্যে সংগঠনের স্থায়ী অফিস, গঠনতন্ত্র, রেজিষ্ট্রেশন, ব্যাংক একাউন্ট খোলা এবং সারাদেশে জেলা উপজেলায় কমিটি গঠনের কাজ করবে। এছাড়াও সাংবাদিকদের বিভিন্ন দাবী দাওয়াতে তারা সোচ্চার থাকবেন। সাংবাদিকদের উপর নির্যাতন নিপীড়ন হলে তাৎক্ষনিকভাবে কর্মসূচীর মধ্য দিয়ে প্রতিবাদ করবেন। সারা দেশের তৃণমূল সাংবাদিকদের অধিকার নিশ্চিত করার জন্য বাংলাদেশ ইউনাইটেড জার্নালিষ্ট এ্যাসোসিয়েশনের আহবায়ক কমিটির আত্মপ্রকাশ করা হয়।

বাংলাদেশ ইউনাইটেড জার্নালিষ্ট এ্যাসোসিয়েশনের আহবায়ক কমিটিতে আহবায়ক-এস,এম আব্দুল মুগ্ণী নীরো, যুগ্ম আহ্বায়ক-মোঃ মঞ্জুর হোসেন ঈসা, ইসমাইল হোসেন, হুমায়ূন কবির বুল, মেহেদী হাসান শ্যামল, মো: আফতাব হোসেন,  এস, এম কামাল উদ্দীন টগর, মো: আলাউদ্দীন, এস, এম, সাখাওয়াত হুসাইন, উৎপল মির্জা, মুহাম্মদ মফিজুর রহমান লিটন, নির্বাহী সদস্য- মো: আজিবর রহমান, কামাল উদ্দীন মৃধা, রাওশন আরা শীলা, শেখ তৌফিক হাসান, মো: তাজমুল আলম তাজুল, আব্দুর রহমান মিল্টন, শাসুজ্জামান সজল, আনিসুর কবির মুন্সি, ওহিদুর রহমান মিলন, মারুফ হোসেন, মো: আবু তাহের, বিপুল কুমার সরকার, মহিউদ্দীন মখ্দুমী, হারুন-উর-রশীদ, এস,এম, আশরাফুল  হক রুবেল, মাহাফুজ সুজা, রফিকুল ইসলাম  রোহান, হুমাউন কবির, মকুল চৌধুরী, হুমাউন কবির, মোশারফ হোসেন, লতিফুল করিম, ফকির শহিদুল ইসলাম, মো: শাহ্জাহান, সাফিকুল আলম টিটোন, মো: এসমাইল হোসেন মানিক, নূর হোসেন, মো: আলায়ের চৌধুরী, সাদেকুল ইসলাম, আবু জার বাবলা, আদ্বুস শুকুর, মো: মাসুদ রানা, সোলায়মান পিন্টু, আব্দুল লতিফ আনসারী, আদনান মামুন।

add-content

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর

পঠিত