শিল্পী সমিতির নির্বাচনে জেনে নিন কে কত ভোট পেল

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( ডেস্ক রিপোর্টার ) : বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) অনুষ্ঠেয় এবারের নির্বাচনে ২০২২-২৪ মেয়াদে চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি নির্বাচিত হয়েছেন ইলিয়াস কাঞ্চন, সেই সঙ্গে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জায়েদ খান। ২৮শে জানুয়ারি শুক্রবার দিবাগত রাত সাড়ে ৪টা পর্যন্ত ভোট গণনা শেষে নির্বাচনে ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুন।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ২০২২-২৪ মেয়াদের জন্য সভাপতি পদে ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা ইলিয়াস কাঞ্চন পেয়েছেন ১৯১ ভোট ৷ তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মিশা সওদাগর পেলেন ১৪৮ ভোট। এবং সাধারন সম্পাদক পদে জায়েদ খান পেয়েছেন ১৭৬ ভোট ৷ তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী নিপুণ পেল ১৬৩ ভোট । সহ-সভাপতি পদে ২ জন নির্বাচিত হয়েছেন তারা হলেন : মনোয়ার হোসেন ডিপজল পেয়েছে ২১৯ ভোট এবং মাসুম পারভেজ রুবেল ১৯১ ভোট পেয়ে বিজয়ী। তাদের প্রতিদ্বন্দ্বী প্রার্থী ডি এ তায়েব পেয়েছে ১১২ ভোট ও রিয়াজ পেয়েছে ১৫৬ ভোট। সহ সাধারণ সম্পাদক পদে সাইমন সাদিক পেয়েছে ২১২ ভোট। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী সিনিয়র অভিনেতা সুব্রত পেয়েছে ১২৭ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে শাহানুর পেয়েছে ১৮৪ ভোট। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আলেক জান্ডার বো পেয়েছে ১৫৫ ভোট। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে জয় চৌধুরী পেয়েছে ২০৫ ভোট। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী  নিরব পেয়েছে ১৩৪ ভোট।

দপ্তর ও প্রচার সম্পাদক পদে আরমান পেয়েছেন ২৩২ ভোট ৷ তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী জ্যাকি আলমগীর পেয়েছে ১০৭ ভোট সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে মামনুন ইমন পেয়েছেন ২০৩ ভোট। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাকির হোসেন পেয়েছে ১৩৬ ভোট। কোষাধ্যক্ষ পদে আজাদ খান পেয়েছেন ১৯৩ ভোট । তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ফরহাদ পেয়েছে ১৪৬ ভোট।

কার্যকরী সদস্য পদে সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন নায়ক ফেরদৌস। তিনি পেয়েছেন ২৪০ ভোট। মৌসুমী পেয়েছেন ২২৫ ভোট, অঞ্জনা ২২৫ ভোট, রোজিনা ১৮৫ ভোট, অরুণা বিশ্বাস ১৯২ ভোট, আলীরাজ ২০৩ ভোট, সুচরিতা ২০১ ভোট , কেয়া ২১২ ভোট, অমিত হাসান ২২৭ ভোট, জেসমিন ২০৮ ভোট, চুন্নু ২২০ ভোট পেয়েছেন।

২৮শে জানুয়ারি শুক্রবার সকাল সোয়া ৯টায় বিএফডিসিতে শিল্পী সমিতির নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়। শেষ হয় বিকাল সোয়া ৫ টায়। বিচ্ছিন্ন কিছু অভিযোগ এলেও বেশ শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ হয়েছে। ভোট ঘিরে দিনভর শিল্পীদের মেলা বসেছিল এফডিসিতে। এবারের নির্বাচনে ভোটার ছিলেন ৪২৮। ভোট দিয়েছেন ৩৬৫ জন। এরমধ্যে কার্যকরী পরিষদের সদস্য পদে বাতিল হয়েছে ১০টি ভোট৷ আর সম্পাদকীয়তে বাতিল হয়েছে ২৬টি ভোট ৷

add-content

আরও খবর

পঠিত