শিল্পী সমিতির নতুন সভাপতি ইলিয়াস কাঞ্চন, সেক্রেটারি জায়েদ খান

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( ডেস্ক রিপোর্টার ) : বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির এবারের নির্বাচনে ২০২২-২৪ মেয়াদের জন্য সভাপতি পদে জয়ী হয়েছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা ইলিয়াস কাঞ্চন এবং সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন জায়েদ খান। জানা গেছে, জায়েদের থেকে ২ ভোট কম পেয়েছেন অভিনেত্রী নিপুণ৷ তার ভোট নষ্ট হয়েছে ১১টি। সর্বশেষ পাওয়া তথ্যে অন্যান্য পদে নির্বাচিত হয়েছেন সহ-সভাপতি পদে ডিপজল ও রুবেল, সহ-সাধারণ সম্পাদক পদে সাইমন সাদিক জয়ী হয়েছেন।

সাংগঠনিক সম্পাদক হয়েছেন শাহানূর, কোষাধ্যক্ষ হয়েছেন আজাদ খান, দপ্তর সম্পাদক হলেন আরমান, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে জিতেছেন মামনুন ইমন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে জয়ী হয়েছেন জয় চৌধুরী।

কার্যকরী সদস্য পদে জয়ী হয়েছেন মৌসুমী, অঞ্জনা, রোজিনা, অরুণা বিশ্বাস, আলীরাজ, সুচরিতা, কেয়া, ফেরদৌস, অমিত হাসান, জেসমিন, চুন্নু।

এদিকে, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ২০২২-২৪ মেয়াদের জন্য সভাপতি পদে ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা ইলিয়াস কাঞ্চন পেয়েছেন ১৯১ ভোট ৷ তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মিশা সওদাগর পেলেন ১৪৮ ভোট। এবং সাধারন সম্পাদক পদে জায়েদ খান পেয়েছেন ১৭৬ ভোট ৷ তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী নিপুণ পেল ১৬৩ ভোট । সহ-সভাপতি পদে ২ জন নির্বাচিত হয়েছেন তারা হলেন : মনোয়ার হোসেন ডিপজল পেয়েছে ২১৯ ভোট এবং মাসুম পারভেজ রুবেল ১৯১ ভোট পেয়ে বিজয়ী। তাদের প্রতিদ্বন্দ্বী প্রার্থী ডি এ তায়েব পেয়েছে ১১২ ভোট ও রিয়াজ পেয়েছে ১৫৬ ভোট। সহ সাধারণ সম্পাদক পদে সাইমন সাদিক পেয়েছে ২১২ ভোট। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী সিনিয়র অভিনেতা সুব্রত পেয়েছে ১২৭ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে শাহানুর পেয়েছে ১৮৪ ভোট। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আলেক জান্ডার বো পেয়েছে ১৫৫ ভোট। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে জয় চৌধুরী পেয়েছে ২০৫ ভোট। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী  নিরব পেয়েছে ১৩৪ ভোট।

দপ্তর ও প্রচার সম্পাদক পদে আরমান পেয়েছেন ২৩২ ভোট ৷ তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী জ্যাকি আলমগীর পেয়েছে ১০৭ ভোট সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে মামনুন ইমন পেয়েছেন ২০৩ ভোট। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাকির হোসেন পেয়েছে ১৩৬ ভোট। কোষাধ্যক্ষ পদে আজাদ খান পেয়েছেন ১৯৩ ভোট । তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ফরহাদ পেয়েছে ১৪৬ ভোট।

কার্যকরী সদস্য পদে সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন নায়ক ফেরদৌস। তিনি পেয়েছেন ২৪০ ভোট। মৌসুমী পেয়েছেন ২২৫ ভোট, অঞ্জনা ২২৫ ভোট, রোজিনা ১৮৫ ভোট, অরুণা বিশ্বাস ১৯২ ভোট, আলীরাজ ২০৩ ভোট, সুচরিতা ২০১ ভোট , কেয়া ২১২ ভোট, অমিত হাসান ২২৭ ভোট, জেসমিন ২০৮ ভোট, চুন্নু ২২০ ভোট পেয়েছেন।

এবারের নির্বাচনে ভোটার ছিলেন ৪২৮। ভোট দিয়েছেন ৩৬৫ জন। এরমধ্যে কার্যকরী পরিষদের সদস্য পদে বাতিল হয়েছে ১০টি ভোট৷ আর সম্পাদকীয়তে বাতিল হয়েছে ২৬টি ভোট ৷

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নির্বাচন পরিচালনা করেছেন পীরজাদা শহীদুল হারুন। তার সঙ্গে কমিশনার হিসেবে রয়েছেন বি এইচ নিশান ও জাহিদ হোসেন।

add-content

আরও খবর

পঠিত