শামীম ওসমান ব্যর্থ হয়েছে : এড. মাসুম

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : দৈনিক খবরের পাতার সম্পাদক, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এড. মাহাবুবুর রহমান মাসুম বলেছেন, ত্বকী হত্যার এই ১১ বছরে হত্যার নির্দেশদাতা শামীম ওসমান বিচার প্রক্রিয়াকে ভিন্ন খাতে নেয়ার বহু চেষ্টা করেও ব্যর্থ হয়েছে। সরকার ও প্রশাসনের সহায়তায় তাদের ক্যাডাররা নারায়ণগঞ্জবাসীকে জিম্মি করে রেখেছে। কিন্তু আমরা ত্বকী হত্যার বিচার না হওয়া পর্যন্ত ঘরে ফিরবো না। তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার ১৩১ মাস উপলক্ষে বৃহস্পতিবার সন্ধ্যায় আলী আহাম্মদ চুনকা নগর মিলনায়তন প্রাঙ্গণে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের আয়োজনে আলোক প্রজ্বালন কর্মসূচিতে এসব কথা বলেন তিনি।

নিহত মেধাবী কিশোর ত্বকীর বাবা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি বলেন, স্বাধীনতার আগে ও পরে কখনোই বিচারব্যবস্থা এমনি সরকার নিয়ন্ত্রিত ছিল না। আদালতকে সরকার পুরোপুরি ভিন্নমত দমনের হাতিয়ার বানিয়েছে। জনগণের টাকায় চলা পুলিশ বাহিনীকে জনগণের বিপক্ষ বানিয়েছে। কয়েকদিন পর ত্বকী হত্যার ১১ বছর পূর্ণ হবে, অথচ আজো র‌্যাবের তৈরী করে রাখা অভিযোগপত্রটি আদালতে পেশ করা হয় নাই। ত্বকীর ঘাতকদের এই সরকার বারে বারে পুরস্কৃত করেছে।

তিনি আরও বলেন, তিন দিন পর সাগর-রুনী হত্যার একযুগ পূর্ণ হচ্ছে। অথচ স্বরাষ্ট্রমন্ত্রী তখন ৪৮ ঘন্টার মধ্যে হত্যাকারীদের গ্রেপ্তারের কথা বলেছিলেন। আদালত থেকে ১০৫ বার সময় নিলেও অভিযোগপত্র জমা দেয়া হয নাই। ঘাতকরা যখন সরকারের আশ্রয়-প্রশ্রয়ে থাকে তখন কোন অপরাধীকেই আইনের আওতায় আসতে হয় না। ত্বকী, সাগর-রুনী ও তনু হত্যার বিচার না করা ইতিহাসে এই সরকারের কালো অধ্যায় হয়ে থাকবে।

সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্য সচিব, কবি, সাংবাদিক হালিম আজাদ প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে প্রশ্ন রাখেন, আপনি বলেছেন ত্বকীকে কারা হত্যা করেছে তিনি তা জানেন, তা হলে কেন ১১ বছরেও বিচার হবে না।

সংগঠনের সভাপতি জিয়াউল ইসলাম কাজলের সভাপতিত্বে সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েলের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন নিহত ত্বকীর বাবা রফিউর রাব্বি, খেলাঘর কেন্দ্রীয় সহ সভাপতি রথীন চক্রবর্তী, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্য সচিব, কবি, সাংবাদিক হালিম আজাদ, দৈনিক খবরের পাতার সম্পাদক, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এড. মাহাবুবুর রহমান মাসুম, নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সাধারণ সম্পাদক জাহিদুল হক দীপু, বাসদ এর জেলা আহবায়ক নিখিল দাস, সিপিবি’র শহর সভাপতি আবদুল হাই শরীফ, ন্যাপ জেলা সাধারণ সম্পাদক এড. আওলাদ হোসেন, গণসংহতি আন্দোলন জেলা সমন্বয়ক তরিকুল সুজন, সামাজিক সংগঠন সমমনার সাবেক সভাপতি সভাপতি দুলাল সাহা প্রমুখ।

add-content

আরও খবর

পঠিত