শামীম ওসমানের মাদক বিরোধী মঞ্চে ফেনসিডিলসহ গ্রেপ্তার হওয়া দুলাল

নারায়ণগঞ্জ বার্তা ২৪ (নিজস্ব প্রতিবেদক) : নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৩ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক সাইফউদ্দিন আহমেদ দুলাল প্রধান। বিভিন্নসময়ই নানা অপরাধমূলককান্ডে যিনি বিতর্কিত হয়েছেন। এমনকি মাদক মামলায় গ্রেপ্তার হয়ে জেল হাজতও ভোগ করেছেন। এবার মাদক বিরোধী সমাবেশের মঞ্চে উপস্থিত হওয়ায় সমালোচনার কেন্দ্রবিন্দু হয়েছেন তিনি।

জানা গেছে, শনিবার (২৭ জানুয়ারী) মাদক, চাঁদাবাজি, সন্ত্রাস এবং ভূমিদস্যু মুক্ত সমাজ গড়তে প্রত্যাশা নামক অরাজনৈতিক সংগঠনের ব্যানারে সমাবেশ ডাকেন নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান। ইসদাইর এলাকার ওসমানী স্টেডিয়ামে আয়োজিত অনুষ্ঠানে যেখানে সাংবাদিক, রাজনীতিবিদ, আইনজীবী, আলেম, চিকিৎসকগণ সমাবেশে অংশ নেন। এসময় লোকজন নিয়ে উপস্থিত ছিলেন দুলাল প্রধান সহ তার অনুসারীরাও। একপর্যায়ে দুলাল প্রধান মঞ্চের একপাশে দাঁড়িয়ে অবস্থান নিতে দেখা যায়। আর এতে করে সাধারণ মানুষের মাঝে সৃষ্টি হয়েছে নানা প্রশ্ন।

সাধারণ মানুষ বলছেন, এমপি শামীম ওসমান যে উদ্যোগ নিয়েছেন, তা নি:সন্দেহে ভালো। এতে সকলেরই পূর্ণ সমর্থণ রযেছে। তবে সর্ষের মধ্যে যদি ভূত থাকে। সে ভূত কে তাড়াবে? মাদক কারবারিদের উপস্থিতিতে এখন এমন প্রশ্ন তোলেছেন অনেকেই।

এদিকে, দুলাল প্রধানের বিরুদ্ধে জমি দখল, প্রভাব বিস্তার ও চাঁদাবাজির অভিযোগও রয়েছে। বন্দরের কয়েকটি এলাকায় তার প্রভাব বিস্তারের কথা এখনও মানুষের মুখে মুখে। দুলালের বিরুদ্ধে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে মানসিক প্রতিবন্দী ছোট ছেলে মোস্তাফিজুর রহমানকে নিয়ে ৬৫ বছর বয়সী বিধবা ফরিদা বেগম অভিযোগও তোলেছিলেন। ওইসময় দুলাল প্রধান তাদের সম্পত্তি নিতে নানাভাবে হুমকি ধামকি দেয়। অশ্রাব্য ভাষায় গালিগালাজ ও নানাভাবে হয়রাণি করে তার লোকজন। জমি সম্পর্কিত ঘটনায় নারায়ণগঞ্জের আদালতে একটি মামলা করা হয়। মামলা নম্বর দেওয়ানী কার্যবীদী ৯২ / ২০১৮।

উল্লেখ্য, এরআগে ২০১৯ সালে ৩ আগষ্ট দুলাল প্রধানসহ পাঁচজনকে ফেনসিডিলসহ গ্রেফতার করেছিল নারায়ণগঞ্জ জেলা গোয়ান্দা পুলিশ (ডিবি)। আটকৃতদের আদালতে প্রেরণ করে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়েছিল। জেলা পুলিশ সুপার কার্যালয় সূত্রে জানিয়েছিল, তখন বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় জেলা গোয়েন্দা শাখার ডিবির একটি টিম গোপন সংবাদে শহরের চাষাড়া হতে একটি সাদা রঙের মিনি হাইয়েস করে কয়েকজন মাদক কারবারি মাদকসহ নবীগঞ্জ ঘাটের দিকে যাচ্ছে। রাত সাড়ে ৯টায় গাড়িটি নবীগঞ্জ ফেরিঘাটের রোডে যাত্রী ছাউনির সামনে পাকা রাস্তার উপর থামিয়ে গাড়িতে তল্লাশি চালায় ডিবি।

ওই সময় গাড়িতে থাকা নাসিক কাউন্সিলর ও স্বেচ্ছাসেবকলীগ নেতা সাইফুদ্দীন আহম্মেদ দুলাল প্রধান (৩৮)-এর দেহ তল্লাশি করে প্যান্টের ডান পকেটে থেকে দুই বোতল, কামাল হাসান (৪৭) এর প্যান্টের পকেট থেকে ২ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ ছাড়া আটক গাড়িটি তল্লাশি করে গাড়ির ছিটের নিচে একটি শপিং ব্যাগের মধ্যে ২০ বোতল, গাড়ির পেছনের ছিটের নিচে অপর আরেকটি শপিং ব্যাগের মধ্যে ২০ বোতল এবং ড্রাইভারের ছিটের পেছনে পকেটে রাখা আরো ৬ বোতলসহ মোট ৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। দুলাল প্রধানের কাছ থেকে ফেনসিডিল বিক্রির নগদ ৩২ হাজার টাকা জব্দ করা হয়। মাদক কারবারে আটক অপর সহযোগীরা ছিলো মনির হোসেন মনু (৫০), তানভীর আহম্মেদ সোহেল(৪১), মো: মজিবর রহমান (৫২)।

পুলিশ জানিযেছিলো, প্রাথমিক জিজ্ঞাবাদে দুলাল প্রধান স্বীকার করেছে, তিনি একজন কাউন্সিলর এবং মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক। ওই পরিচয়ের আড়ালে সে এবং তার সহযোগীরা একে অপরের সহায়তায় দীর্ঘ দিন ধরে ফেনসিডিল ব্যবসা করে আসছে।

ওইসময় এ বিষয়ে সদর মডেল থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছিল। আসামিদের ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হয়েছে। আসামিদেরও ছাড়াতে উপর মহল থেকে চাপ দেয়া হচ্ছিল।
ওইসময়ে দয়িত্বে থাকা নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ জানিয়েছিলেন, মাদকের সাথে কোনো আপোষ নাই। অপরাধী যেই হোক না কেন, অপরাধ করলে তাকে আইনের আওতায় আনা হবে।

অন্যদিকে, দুলাল প্রধান জেল থেকে মুক্ত হয়ে এক সংবাদ সম্মেলনে দাবী করেছিলেন পুলিশকে ৫কোটি টাকা না দেয়ায় তাকে মাদক ব্যবসায়ী দেখানো হয়েছে। দুলাল বলেছেন, পুলিশের দাবিকৃত ৫ কোটি টাকা চাঁদা না দেয়ায় মাদক মামলায় ফাঁসানো হয়েছিল। যে কারণে তাকে মাদক ব্যবসায়ী হিসেবে অনেকেই আখ্যায়িত করেছেন। বিগত দিনে আমাকে পুলিশ ধরে নিয়েছিল সেখানে সিসি ফুটেজ থাকলে আমি নিজেকে নির্দোষ প্রমাণ করতে পারতাম। ওটাও একটা সাজানো মামলা ছিল। পুলিশ বিশাল অঙ্কের একটি টাকা দাবি করেছিল। টাকা না দেয়ায় তারা তাকে মাদকের সাথে জড়িত করেছিল। ওইসময় বন্দরের চিতাশাল এলাকায় কাউন্সিলরের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেছিলেন।

add-content

আরও খবর

পঠিত