শামীম ওসমানের আসনে এবার তৃণমূলের প্রার্থীর প্রচারণায় হামলা

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : আবারও আওয়ামী লীগের প্রভাবশালী নেতা, নারায়ণগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী শামীম ওসমানের নির্বাচনী এলাকায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থকদের উপর হামলা ও প্রচারণার কাজে ব্যবহৃত মাইক ভাংচুর করার অভিযোগ পাওয়া গেছে। এসময় এলাকায় নৌকা ছাড়া আর কোন প্রতীকের প্রচার প্রচারণা চলবেনা বলে হুমকি দিয়েছেন হামলাকারীরা। এমন অভিযোগে লিখিত অভিযোগ দিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনে তৃনমুল বিএনপির প্রার্থী এ্যাডভোকেট মো. আলী হোসেন।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) নারায়ণগঞ্জ-৪ আসনে নির্বাচনী অনুসন্ধান কমিটির সভাপতি যুগ্ম জেলা ও দায়রা জজ কাজী ইয়াসিন হাবীব বরাবর এই অভিযোগ করেন তিনি। নির্বাচনী প্রচারণায় বাধা-হামলা ও প্রচারণার কাজে ব্যবহৃত মাইক ভাংচুর করার বিষয়ে স্থানীয় প্রশাসন ও গোয়েন্দা সংস্থার লোকজনদের জানানো হলেও কোন ধরনের প্রতিকার পাওয়া যায়নি।

অভিযোগ পত্রে তিনি উল্লেখ করেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি তৃণমূল বিএনপি মনোনীত সোনালী আঁশ প্রতীকের প্রার্থী। গত ২৫ ডিসেম্বর বিকাল ৪ টার সময় তাঁর কর্মী সমর্থকরা ফতুল্লা রেল লাইন বটতলা এলাকায় প্রচারণাকালে নৌকা প্রতীকের প্রার্থী একেএম শামীম ওসমানের ১০/১২ জন উশৃঙ্খল সমর্থকরা প্রচারণায় বাধা প্রদান করে। এ সময় প্রচার কাজে ব্যবহৃত মোবাইল এবং মাইক ও অটো রিক্সা ভাংচুর করে। এ সময় তাঁর কর্মী ও অটো চালকের উপর হামলা চালিয়ে ব্যাপক মারধর করে জখম করে। এছাড়া প্রচারে ব্যবহৃত অটোরিক্সায় সাটানো ফেস্টুন ভাংচুর করে। এলাকায় নৌকা ছাড়া আর কোন প্রতীকের প্রচার প্রচারণা চলবেনা বলে হুমকি প্রদান করে। বিষয়টি স্থানীয় প্রশাসন ও গোয়েন্দা সংস্থার লোকদের জানানো হলেও কোন ধরনের প্রতিকার পাওয়া যায়নি। ফলে, অবাধ ও সুষ্ঠ নির্বাচনের স্বার্থে দ্রুত ব্যবস্থা গ্রহণ আবশ্যক।

অবাধ ও সুষ্ঠ নির্বাচনী পরিবেশ বজায় রাখতে বিষয়টি তদন্ত স্বাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য আহবান জানান তিনি।
এর আগেও একই আসনে গত ২২ ডিসেম্বর সন্ধ্যায় ফতুল্লার কাঠেরপুল এলাকায় স্থানীয় যুবলীগের কর্মী ইমরানের নেতৃত্বে বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী সেলিম আহমেদের প্রচারণায় হামলার ঘটনায় প্রার্থীসহ ৬ জন আহত হন।

add-content

আরও খবর

পঠিত