মদ উদ্ধারে আ.লীগ নেতা আজিজসহ ১১ জনকে মামলা

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( নিজস্ব প্রতিনিধি ) : নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ২ কন্টেইনারে বিপুল পরিমাণ বিদেশী মদ উদ্ধারের ঘটনায় মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও ঘোলঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আজিজুল ইসলাম ও তাঁর ২ ছেলেসহ ১১ জনের বিরুদ্ধে মামলা করেছে র‌্যাব। গত ২৪ জুলাই রবিবার রাতে সোনারগাঁ থানায় র‌্যাব ১১ এর উপ পরিচালক মো. শাহাদাত হোসেন এ মামলা দায়ের করেন।

এদিকে, ২৫ জুলাই সোমবার বিকালে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সামসাদ বেগম গ্রেফতাকৃত সাইফুল ইসলাম ও নাজমুল মোল্লা নামের ২ জনকে ৩ দিন করে ও অপর আসামী আব্দুল আহাদের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

এ মামলায় অভিযুক্তরা হলেন : আওয়ামী লীগ নেতা মো. আজিজুল ইসলাম (৫৭), তার ছেলে মিজানুর রহমান আশিক (২৪) ও আব্দুল আহাদ (২২)। এ ছাড়া আসামী করা হয় মো. নাজমুল মোল্লা (২৩), সাইফুল ইসলাম (৩৪), জাফর আহমেদ (৩৫), শামীম (৩২), রায়হান (৩৫), দুবাই প্রবাসী অজ্ঞাত (২৮), দিপু (২৮) এবং বাদশা (৩২)।

এর আগে গত ২২ জুলাই শুক্রবার ভোরে র‌্যাব ১১ এর নারায়ণগঞ্জের একটি আভিযানিক দল সোনারগাঁয়ের টিপুরদী এলাকার মহাসড়কের ওপর চেকপোস্ট বসিয়ে চট্টগ্রাম থেকে ঢাকাগামী দুটি কন্টেইনার জব্দ করে। এ কন্টেইনার দুটি থেকে বিভিন্ন ব্র্যান্ডের ৩৬ হাজার ৮১৬ বোতল বিদেশী মদ উদ্ধার করা হয়। উদ্ধার করা মাদকের মূল্য ৩১ কোটি ৫৮ লাখ ৮০ হাজার টাকা। ভ্যাটসহ মূল্য দাঁড়ায় ৩৬ কোটি ৮৮ লাখ ৮০ হাজার টাকা।

র‌্যাব জানায়, এ চক্রটি দেশে টিভি ও গাড়ির পার্টস ব্যবসার আড়ালে অবৈধ মাদকদ্রব্য বিপণন নেটওয়ার্ক তৈরি করে। অবৈধ মাদক বিদেশ থেকে আনার পরে মুন্সিগঞ্জের শ্রীনগর, রাজধানীর বংশাল ও ওয়ারীতে ওয়্যার হাউজে রাখতেন। আমদানি ব্যবসায়ের আড়ালে আজিজুল ইসলাম ও তার ২ ছেলে মিজানুর রহমান ও আব্দুল আহাদ দীর্ঘদিন ধরে অবৈধভাবে সিঅ্যান্ডএফের মাধ্যমে বিদেশ থেকে মদ আমদানি করে বিক্রি করতেন। পরবর্তীতে সুবিধাজনক সময়ে এসব অবৈধ মাদক বিপণন করতেন। ক্ষেত্র বিশেষে ট্রাক ও কন্টেইনার থেকে সরাসরি ক্রেতাদের কাছে সরবরাহ করা হতো।

এ ব্যাপারে সোনারগাঁও থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান গণমাধ্যমকে জানান, বিপুল পরিমাণ বিদেশী মদ উদ্ধারের ঘটনায় মামলা হয়েছে। ইতোমধ্যে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

add-content

আরও খবর

পঠিত