ভারতে করোনার টিকা উৎপাদানকারী প্রতিষ্ঠানে আগুন

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( ডেস্ক রিপোর্টার ) : ভারতে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনা ভাইরাস টিকা উৎপাদানকারী প্রতিষ্ঠান সেরাম ইনস্টিউটের একটি স্থাপনায় আগুন লেগেছে, তবে এতে টিকা উৎপাদন ক্ষতিগ্রস্ত হয়নি বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির কর্মকর্তারা। পুণেতে বিশ্বের সবচেয়ে বড় এই টিকা উৎপাদনকারী প্রতিষ্ঠানটিতে লাগা আগুন নিয়ন্ত্রণে আনতে ব্যাপক প্রচেষ্টা চালানো হচ্ছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম। ২১শে জানুয়ারি বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর পৌনে ৩টার দিকে সেরাম ইনিস্টিটিউটের একটি নির্মাণাধীন স্থাপনায় আগুন লাগে বলে জানিয়েছে আনন্দবাজার পত্রিকা।

আগুন লাগার পর ইনস্টিটিউট সংলগ্ন এলাকায় কালো ধোঁয়া ছড়িয়ে পড়ে। দমকল কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার তৎপরতার শুরু করেন।

আনন্দবাজার জানিয়েছে, সেরামের টিকা তৈরির এই কারখানা পুণের মঞ্জরি এলাকায়। একশ একরেরও বেশি এলাকা জুড়ে ছড়িয়ে থাকা প্রতিষ্ঠানটির ১ নম্বর টার্মিনালের সংলগ্ন এসইজেড ২৩ ভবনের চতুর্থ ও পঞ্চম তলায় আগুন ছড়িয়ে পড়েছে।

তবে এতে ইনস্টিটিউটের উৎপাদিত কোভিশিল্ড টিকার উৎপাদন ক্ষতিগ্রস্ত হয়নি। যেখানে টিকা উৎপাদিত হয় সেখানে থেকে মঞ্জরির ওই ভবনটি কয়েক মিনিট গাড়ি দূরত্বে অবস্থিত বলে জানিয়েছে এনডিটিভি।

ভারত জুড়ে বিপুল পরিমাণ কোভিশিল্ড টিকা সরবরাহের প্রক্রিয়া চলমান অবস্থায় সেরাম ইনস্টিটিউটে আগুন লাগায় ব্যাপক উদ্বেগ তৈরি হয়েছে।

add-content

আরও খবর

পঠিত