বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমানের স্মরণে আনন্দধামের দোয়া

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : আনন্দধামের প্রয়াত উপদেষ্টা ও বীর মুক্তিযোদ্ধা সৈয়দ লুৎফর রহমানের প্রথম বার্ষিকী স্মরণে মরহুমের রূহের মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়েছে। ১০ জানুয়ারি বুধবার বাদ মাগরিব পর গলাচিপা এলাকাস্থ টাইলস গার্ডেনে এই বিশেষ দোয়ার আয়োজন করেছেন আনন্দধাম নামে একটি সংগঠন। দিনব্যাপী নানান কর্মসূচির মধ্যে ছিলেন কোরআন খতম, সন্ধ্যায় আলোচনা সভা এবং মরহুমের জীবনের উপর আলোচনা ও দোয়া আয়োজন।

দোয়ার অনুষ্ঠানে আনন্দধামের চেয়ারম্যান তানভীর হায়দার খান ভার্চুয়ালি উপস্থিত হন। উপস্থিত আলোচকবৃন্দ মরহুমের জীবনের উপর আলোচনা করতে গিয়ে তানভীর হায়দার খান বলেন, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ লুৎফর রহমান ছিলেন একজন নি:স্বার্থ দেশ প্রেমিক। বিশেষ করে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে সোনার বাংলা গড়ার মানসে আমৃত্যু বঙ্গবন্ধুক কন্যা শেখ হাসিনার সাথেই ছিলেন।

এসময় আনন্দধামের নির্বাহী চেয়ারম্যান হাসিনা রহমান সিমুর সভাপতিত্বে দোয়ার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আনন্দধামের অতিরিক্ত চেয়ারম্যান মো. শাহ আলম, ভাইস চেয়ারম্যান মতিউর রহমান মুক্তি, সাংগঠনিক পরিচালক আবদুল কাইয়ুম আল আমিন, পরিচালক ফরিদউদ্দিন রিপন, মো: রায়হান সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। সভাপতির বক্তব্যে হাসিনা রহমান সিমু বলেন, আনন্দধামের প্রয়াত উপদেষ্টা লুৎফর রহমান ছিলেন বঙ্গবন্ধু প্রেমী মহান মুক্তিযোদ্ধা।

এরআগে কোথাও উন্নতি চিকিৎসা না পেয়ে সবশেষে বাসায় শয্যাশায়ী হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে তিনি গত বছরের ১০ জানুয়ারি (মঙ্গলবার) সকালে শহরের আল্লামা ইকবাল রোডস্থ বাসায় শেষ নিশ্বাস ত্যাগ করেছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলেন ৭১ বছর। ওইদিনই বাদ আসর বিকালে সরকারি তোলারাম কলেজ মাঠে নারায়ণগঞ্জ সদর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া খানম মুক্তিযোদ্ধা লুৎফর রহমানের মরদেহে ফুল ও জাতীয় পতাকা দিয়ে শ্রদ্ধা জানান এবং গার্ড অব অনার প্রদান করেন। সেখানেই সৈয়দ লুৎফর রহমানের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। তারপর সোনারগাঁ উপজেলার সনমান্দি ইউনিয়নে রাতে এশার নামাজের আগে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

উল্লেখ্য, সৈয়দ লুৎফর রহমান একজন বীর মুক্তিযোদ্ধা, প্রবীণ সাংবাদিক ও নাসিক ১৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ছিলেন। তাছাড়াও সামাজিক বেশ কয়েকটি সংগঠনের সাথে যুক্ত ছিলেন। তার বড় সন্তান স্যাটেলাইট চ্যানেল আনন্দ টিভির নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি ও নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এবং ছোট ছেলে স্নাতক (পাস) শ্রেণিতে অধ্যায়ণরত আছে পাশপাশি অনলাইন নিউজ পোর্টাল নারায়ণগঞ্জ বার্তা টুয়েন্টিফোর ডটকম এর সহ বার্তা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

add-content

আরও খবর

পঠিত