বিদ্যানিকেতন হাই স্কুলে দেশীয় ফলের উৎসব

নারায়ণগঞ্জ বার্তা ২৪: দেশীয় বিভিন্ন জাতের ফল শিক্ষার্থীদের সাথে পরিচয় করিয়ে দেয়ার জন্য নারায়ণগঞ্জের ভূইয়ারবাগে অবস্থিত বিদ্যানিকেতন হাই স্কুলে দেশীয় ফল উৎসব অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে নার্সারী থেকে ১০ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীরা স্কুল প্রাঙ্গনে দিন ব্যাপী দেশীয় ফলের প্রদর্শনীর আয়োজন করে। মোট ৩৭টি স্টলে প্রত্যেক শ্রেণি শাখার শিক্ষার্থীরা পৃথক পৃথকভাবে প্রচলিত ফল আম, জাম, কাঁঠাল, লিচুর পাশাপাশি বিলুপ্ত প্রায় ৩০ জাতের ফল প্রদর্শণী করে শিক্ষার্থীদের সাথে এসব ফলের পরিচয় করিয়ে দেয়া হয়। এর মধ্যে ছিল ডেউয়া, কাউ, লটকন, জামরুল, দেশী গাব, পেলা গুটা, চিনি ফল, চিনাল, কাঠ লিচু ইত্যাদি। ফল প্রদর্শণীতে শিক্ষার্থীদের পাশাপাশি অভিভাবকরাও উপস্থিত ছিলেন।

সকালে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন- বিদ্যানিকেতন ট্রাস্টের সদস্য সচিব শিক্ষানুরাগী দেলোয়ার হোসেন চুন্নু, ট্রাস্টের সদস্য এডভোকেট নবী হোসেন, ট্রাস্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান ও নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালাম, ট্রাস্টের সদস্য মোয়াজ্জেম হোসেন সোহেল, হোসেন ব্যাপারী, প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা ও শিফট্ ইনচার্জ সালমা আক্তার ও হাবিবা সুলতানা।

add-content

আরও খবর

পঠিত