বাংলাদেশ এখন খা‌দ্যে সয়ংসম্পূর্ণ : খাদ‌্যমন্ত্রী সাধন

নারায়ণগঞ্জ বার্তা ২৪: গরীবরা এখন তিন বেলা ভাত খায় এবং ধনীরা আটা খায়, বাংলা‌দেশ এখন খা‌দ্যে সয়ংসম্পূর্ণ। এমন মন্তব‌্য ক‌রে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, যখন দেশে খাদ্যের অভাব ছিল তখন অনেকেই ভাতের মাড় খেতো। আটা কিনলে মনে করতো সে মনে হয় সবচেয়ে গরীব মানুষ। আর এখন কিন্তু গরীবেরা তিন বেলা ভাত খায় এবং ধনীরা আটা খায়। সেটা ওজন বাড়ার ভয়েই হোক কিংবা ডায়াবেটিস নিয়ন্ত্রণ করার জন্যই হোক।

গতকাল বৃহস্প‌তিবার দুপুরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইলোতে সরকারি প্রিমিক্স কার্নেল ফ্যাক্টরি উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, চাল যতোই চকচকে খাই না কেনো, পাচঁটা ছাটাইয়ের পর এতে পুষ্টিগুন থাকে না। এখন পুষ্টিসমৃদ্ধ চাল উৎপন্ন করতে হচ্ছে।ছাঁটাই বন্ধে সিদ্ধান্তে নেয়া হয়েছে। দুই ছাঁটাই তিন ছাঁটাইয়ের বেশি দিতে পারবে না। এ নিয়ে আইন হয়েছে শিগ্রই প্রজ্ঞাপনের পর মিল মালিকদের ডেকে জানিয়ে দেওয়া হবে।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মাহমুদুল হকের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন, খাদ্য মন্ত্রণালয়ের সচিব ইসমাইল হোসেন, অতিরিক্ত মহা-পরিচালক আব্দুল্লাহ আল মামুন, র‍্যাব-১১ এর অধিনায়ক (সিও) তানভীর মাহমুদ পাশা, নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন) আমির খসরু সহ উর্ধ্বতন কর্মকর্তারা।

add-content

আরও খবর

পঠিত