বন্দরে শেখ রাসেল স্মৃতি সংসদ ভবনের নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে পুলিশ

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : বন্দরে বির্তকিত শেখ রাসেল স্মৃতি সংসদ নিয়ে আবারও আলোচনা শুরু হয়েছে। ১৫ ফেব্রুয়ারী সোমবার সকালে হিমেল নামে এক ব্যক্তি রাসেল স্মৃতি সংসদের ভবনের নির্মাণ কাজ শুরু করলে পুলিশ এসে কাজ বন্ধ করে দেয়। অতি উৎসাহী হয়ে দলীয় কারো সাথে আলোচনা না করেই নিজ উদ্যোগে শেখ রাসেল স্মৃতি সংসদের ভবন নির্মাণ কাজ শুরু করান বন্দর খানবাড়ি এলাকার মোশারফ খানের ছেলে হিমেল। এ নিয়ে এলাকায় উত্তেজনা বির্তক শুরু হয়। বন্দর থানার দারোগা মনিরুজ্জামান আকন্দ ঘটনাস্থলে এসে কাজ বন্ধ করে দেয় এবং হিমেলকে জিজ্ঝাস করলে সে ছাত্রলীগ নেতা খান মাসুদের নাম বিক্রি করে।
এ ব্যপারে বন্দর থানা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এম এ রশিদ বলেন, কে বন্দর বাজারে বন্দর প্রেসক্লাবের পাশে শেখ রাসেল স্মৃতি সংসদের ভবন নির্মাণ কাজ শুরু করে আমার জানা নেই। তবে হিমেল আমাদের দলের কেউ নয়। কার উস্কানিতে রাসেল স্মৃতি সংসদ দখলের জন্য এ কাজ করেছে তাও আমার জানা নেই। শেখ রাসেল স্মৃতি সংসদের জমি নিয়ে ঝামেলা চলমান। এ ঝামেলা শেষ হলে আমরা দলীয় ভাবে এর কাজ করব।
এ ব্যপারে ছাত্রলীগ নেতা খান মাসুদ বলেন, হিমেল দলের কেউ নয় এবং আমি তাকে শেখ রাসেল স্মৃতি সংসদের কাজ করার অনুমতি বা নির্দেশ দেইনি।
এ ব্যপারে শেখ রাসেল স্মৃতি সংসদের সভাপতি কাজী জহির জানান, বন্দর বাজারে বন্দর প্রেসক্লাবের পাশে শেখ রাসেল স্মৃতি সংসদ ছিল। বর্তমানে এটি আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগের প্রস্তাবিত জায়গা। এ খানে সাইনবোর্ড ও রয়েছে। জমির ঝামেলার কারণে সরকারি বরাদ্ধ পাওয়ার পরও ভবন নির্মাণ কাজ করা যায়নি। জমির ঝামেলা শেষ হলেই ভবন নির্মাণ কাজ শুরু করা হবে। হঠাৎ ১৫ ফেব্রুয়ারী সোমবার সকালে হিমেল যে দলের কোন সদস্য নয় সে এসে কারো নির্দেশ না নিয়ে খালি জায়গায় ভবন নির্মাণ কাজ শুরু করলে আমি থানায় অভিযোগ দায়ের করি। তখন পুলিশ এসে কাজ বন্ধ করে দেয়।

add-content

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর

পঠিত