বন্দরে নবজাতক মৃত্যুর ঘটনায় সাংসদের হস্তক্ষেপ কামনা

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( বন্দর প্রতিনিধি ) :  নবীগঞ্জে অবস্থিত বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর ঘটনা আরো ঘনীভূত হতে শুরু করছে। বিগত ৬দিন আগে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার স্বেচ্ছাচারিতা ও দায়িত্বহীনতার কারনে নবজাতকের মৃত্যু হলেও ঘটনা ধামাচাপা দিতে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আফতাবউদ্দিন আহাম্মদ বিশেষ পেশাধারীদের ম্যানেজ করে মোটা অংকের টাকায়। এ ঘটনা গোটা বেজেরগাঁও  ও নবীগঞ্জ এলাকায় ব্যাপক ক্ষোভের সঞ্চার করছে।

সূত্র মতে, গত শনিবার বেজেরগাঁও এলাকার আনোয়ার হোসেনের স্ত্রী লুৎফা বেগম (২৫) নরম্যাল ডেলিভারীর জন্য বন্দরের নবীগঞ্জস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স্ েভর্তি হয়। ভর্তির পর পরই লুৎফা বেগম প্রচন্ড পেট ব্যাথা অনুভব করেন। সে সময় স্বজনরা লুৎফা বেগমের বিষয়টি হাসপাতালের ডাক্তার ও নার্সদের অবহিত করার পরও তারা বিষয়টি আমলে না নেয়ায় গৃহবধূর অবস্থা আরো বেগতিক হয়ে পড়ে। এক পর্যায়ে উপায়ন্তর না পেয়ে লুৎফার স্বজনরা ঐ হাসপাতালের ডাক্তার নাহিদ খন্দকারকে অনেক অনুনয় বিনয় করলে নাহিদ খন্দকার রোগীকে  ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পরামর্শ দেয়। ঐ পরামর্শ দেয়ার কারণে হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আফতাবউদ্দিন আহাম্মদ নাহিদকে শাসায়। এদিকে এ্যাম্বুলেন্স না পেয়ে সিএনজিযোগে রোগীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত ডাক্তার নবাজাতককে মৃত ঘোষণা করেন। নবজাতকের মৃত্যুর ঘটনা মুহুর্তের মধ্যে ছড়িয়ে পড়লে গোটা নবীগঞ্জ এলাকায় থমথমে অবস্থা দেখা দেয়।

এ ব্যাপারে ভুক্তভোগী লুৎফা বেগম জানান, নবীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে বিরামহী অনিয়ম চলছে। খাবার পানির সংকট হতে শুরু করে ডাক্তার সংকট এমনকি সেবাও পায়না দূর-দূরান্ত হতে আগত সাহায্য প্রাথীরা। যেন হাসপাতাল আছে ওষুধ নাই, ডাক্তার আছে সেবা নাই। এভাবেই চলছে। শনিবার স্বজনরা আমার অবস্থা বেগতিক বুঝে নবীগঞ্জ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসে। এখানকার ডাক্তার নার্স কেউ কোন দায়িত্ব পালনে সক্রিয় না। সেদিন কারো কোন গুরুত্ব ছিলনা আমার ব্যাপারে। বরং আফতাবউদ্দিন ডাক্তারের গাফিলতির কারণে চিকিৎসাতো পাওয়াই যায়নি তার উপরে আবার এ্যাম্বুলেন্স নেয়া সম্ভব না হওয়ায় সিএনজিযোগে ঢাকা মেডিকেলে যাওয়ার আগেই পেটের বাচ্চা মারা যায়। তিনি ঘটনার সুষ্ঠ তদন্ত সাপেক্ষে আশু কার্যকরি পদক্ষেপ গ্রহণের জন্য নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ কে এম সেলিম ওসমানের আশু হস্তক্ষেপ কামনা করছে।

add-content

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর

পঠিত