ফতুল্লায় স্যাটেলাইট ক্লিনিক পরিদর্শনে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের যুগ্ম সচিব

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( স্টাফ রিপোর্টার ) : বুধবার দুপুরে সদর উপজেলার ফতুল্লার তল্লাস্থ মডেল গ্রুপ ও কুতুবআইল কাঠেরপুলস্থ টাইম সোয়েটাসে বেসরকারী উন্নয়ন সংস্থা ফুলকি নিরাপদ প্রকল্পের অধীনে পরিচালিত পরিবার পরিকল্পনা স্যাটেলাইট ক্লিনিক পরিদর্শন করেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের  যুগ্নসচিব, ও পরিচালক (অর্থ) প্রনব কুমার নিয়োগী।

এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিবার পরিকল্পনার উপপরিচালক বসির উদ্দিন, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার প্রদীপ চন্দ্র রায়, ফ্যাক্টরীর পক্ষ থেকে উপস্থিত ছিলেন, গ্রুপ পরিচালক, কানাই সরকার, ডিজিএম (ডেভেলপমেন্ট) মনির সরদার, জিএম ফিন্যান্স ও প্লানিং  আব্দুল মালেক,  এসজিএম অরুপ কুমার সাহা, প্রোজেক্ট ম্যানেজার সালমাসহ ফুলকির নিরাপদ প্রকল্পে কর্মরত অন্যান্য কর্মকর্তাগণ।

উল্লেখ্য, গত জানুয়ারি মাস থেকে  পরিবার পরিকল্পনা সদর উপজেলার উদ্যোগে ফতুল্লায় ০২টি ফ্যাক্টরিতে স্যাটেলাইট ক্লিনিক বাস্তবায়িত হচ্ছে যেখানে থেকে শ্রমিকরা বিনামূল্যে সেবা গ্রহন করছে। নারায়ণগঞ্জ সদর উপজেলার পরিবার পরিকল্পনা বিভাগ ফ্যাক্টরী পরিসরে প্রতিমাসে একবার করে পরিবার পরিকল্পনা স্যাটেলাইট ক্লিনিকের আয়োজনের মাধ্যমে পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য সেবা, প্রসব পূর্ব এবং প্রসবোত্তর সেবা গার্মেন্টেস কর্মীদের প্রদান করা হবে। এর ফলে দুই গার্মেন্টসের প্রায় ১০ হাজার কর্মী সরাসরি উক্ত সেবার আওতায় আসবে। যা একটি যুগান্তকারী পদক্ষেপ। এই কার্যক্রমটি সার্বিকভাবে সমন্বয়ের দায়িত্ব পালন করছে উপজেলা প্রশাসন, পরিবার পরিকল্পনা বিভাগ ও ফুলকির  নিরাপদ-২ প্রকল্প্।

ফ্যাক্টরীতে স্যাটেলাইট ক্লিনিক পরিদর্শন করে যুগ্ম সচিব প্রনব কুমার নিয়োগী উপস্থিত শ্রমিকদের সাথে কথা বলেন  এবং বিভিন্ন সুযোগ সুবিধা প্রদানের আশাবাদ ব্যক্ত করেন।

add-content

আরও খবর

পঠিত