ফতুল্লায় ভেজাল কসমেটিকস কারখানায় অভিযান

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : নারায়ণগঞ্জের ফতুল্লার কুতুবপুরের মুন্সিবাগে ভেজাল কসমেটিকস উৎপাদনকারী কারখানায় অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও র‌্যাব-১১- এর একটি দল৷ বুধবার (৭ ফেব্রুয়ারি) বিকালে কুতুবপুরের উত্তর-পূর্ব মুন্সিবাগ এলাকায় পরিচালিত এই অভিযানে অনুমোদনবিহীন, ভেজাল পণ্য উৎপাদন ও বাজারজাতকরণের দায়ে ‘ডিভাইন কসমেটিক্স’কে নগদ পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়৷ এসময় অবৈধ পন্থায় উৎপাদিত ভেজাল পণ্যসমূহ ধ্বংস করা হয়। এসময় কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) ও নারায়ণগঞ্জ চেম্বারের প্রতিনিধি উপস্থিত ছিলেন৷

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, নারায়ণগঞ্জ শাখার সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে যৌথ এই অভিযান পরিচালনা করা হয়৷ স্থানীয় আব্দুল হাই মিন্টুর বাড়ির নিচতলার ফ্ল্যাট ভাড়া নিয়ে আব্দুল মতিন নামের এক ব্যক্তি ভেজাল কসমেটিকস উৎপাদনের কারখানা গড়ে তুলেছেন৷ কোনোপ্রকার নিয়মনীতির তোয়াক্কা না করে তারা বিভিন্ন ক্ষতিকারক রাসায়নিক, রঙ ও অন্যান্য উপাদানের মাধ্যমে ত্বক ফর্সাকারী ক্রিম, ফেসওয়াশ, সানস্ক্রিনসহ বিভিন্ন অবৈধ পণ্য তৈরি করে আসছিলেন৷ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোনো অনুমোদন ছাড়াই অতিরিক্ত মুনাফার আশায় তারা জনস্বাস্থ্যকে ঝুঁকির মুখে ফেলে আসছে৷ এখান থেকে এসব ভেজাল পণ্য তারা বিভিন্ন দোকানপাটে সরবরাহ করে আসছিলেন। এসব পণ্য ব্যবহারে ক্যানসার থেকে শুরু করে ত্বকের বিভিন্ন জটিল ও কঠিন রোগ হওয়ার শতভাগ সম্ভাবনা থাকে। ভেজাল কসমেটিকস পণ্য উৎপাদন ও বাজারজাতকরণের দায়ে তাৎক্ষণিকভাবে কারখানাটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। ভেজাল পণ্যের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান, র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার কাজী সাহাবুদ্দিন আহমেদ, ক্যাব নারায়ণগঞ্জ জেলা কমিটির জয়েন্ট সেক্রেটারী বিল্লাল হোসেন রবিন ও নারায়ণগঞ্জ চেম্বারের পরিচালক সোহেল আকতার।

add-content

আরও খবর

পঠিত